× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

ঢাকা-দিল্লি রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ৯:৪২

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালু হয়েছে। গতকাল বেলা তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫২ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যায়। এটি দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় স্থানীয় সময় বিকাল পাঁচটা ২০ মিনিটে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করে রাত ৯টা ২০ মিনিটে। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার এবং এক বছর মেয়াদি টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে। গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, কয়েক বছর বন্ধ থাকার পর পুনরায় দিল্লির পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু।
সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাপ্তরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসাসহ নানা কারণে দুই দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরও সহজ হবে।
ঢাকা-দিল্লি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদ্বীপ দে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল এবং বিমান ও সিভিল অ্যাভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর