× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্নার পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ৯:৪২

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার পাসপোর্ট তিন মাসের জন্য  ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।  গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। তবে দেশে ফেরার তিন সপ্তাহের মধ্যে পাসপোর্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জমা দিতে বলা হয়েছে। আদালতে মান্নার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।
আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, ছেলেমেয়েকে দেখতে কানাডা যেতে চান মান্না। পাশাপাশি নিজের চিকিৎসার জন্য যুক্তরাজ্যসহ অন্য দেশে যাওয়ার কথা রয়েছে তার। কিন্তু মান্নার বিরুদ্ধে দায়ের হওয়া দুটি মামলার জামিনের শর্তে আছে, তার পাসপোর্ট জমা রাখতে হবে। এমতাবস্থায়, পাসপোর্ট ফেরত চেয়ে ৫ই মে আবেদন করেন মান্না। আবেদনের শুনানি নিয়ে গতকাল আদালত এ আদেশ দেন।
এর আগে ২০১৬ সালের ২৮শে নভেম্বর পাসপোর্ট জমা রাখার শর্তে রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানি দেয়ার অভিযোগে পৃথক দুই মামলায় মান্নাকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রেখে আদেশ দেন আপিল বিভাগ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর