× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

মির্জা আব্বাসের দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ৯:৪৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা বাতিলের আবেদন  খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, মামলাটির ওপর থেকে স্থগিতাদেশও প্রত্যাহার করেছেন আদালত। এছাড়াও মামলাটি আগামী ৬ মাসের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বর্তমানে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ সাক্ষী গ্রহণ পর্যায়ে রয়েছে। গতকাল বিচারপতি  মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি  কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট  বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী  মো. খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল  হেলেনা  বেগম চায়না। আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন।

জানা যায়, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে বাজারমূল্যের  চেয়ে কম মূল্যে প্লট বরাদ্ধ  দেয়ার অভিযোগে বিএনপি নেতা এবং সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরসহ চারজনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা হয়। দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় বাদী হয়ে ২০১৪ সালের ৬ মার্চ মামলাটি করেন। আলমগীর কবির ছাড়াও মামলার অপর তিন আসামি হলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) মো. আজহানুল হক, মুনসুর আলম ও মতিয়ার রহমান। পরে মির্জা আব্বাসসহ অন্য আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়। এরপর ২০১৬ সালের ৮ই ডিসেম্বর মামলাটি বাতিলের জন্য মির্জা আব্বাস হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর