× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুলাই ২০১৯, বুধবার

বিশ্বকাপে প্রত্যেক দলে থাকবেন দূর্নীতি দমন অফিসার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ২:১৫

বিশ্বকাপের মাত্র বাকি ১৬দিন। এ বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের জন্য একজন করে দুর্নীতি  দমন অফিসার নিয়োগ করবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে পুরো টুর্নামেন্টে দশটি দলের সঙ্গে একজন করে দূর্নীতি দমন অফিসার থাকবেন।

ব্রিটিশ ভিত্তিক সংবাদমাধ্যম টেলিগ্রাফের এক প্রতিবেদনে জানানো হয়, আগে আর্ন্তজাতিক টুর্নামেন্টের ভেন্যুগুলোতে দূর্নীতি দমন ইউনিট মোতায়েন করা হতো। টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটারদের একাধিক কর্মকর্তার সঙ্গে কাজ করতে হতো। তাতে অসুবিধাও হতো।’ প্রতিটি দলের সঙ্গে একজন করে অফিসার নিয়োগ নিয়ে প্রতিবেদনের বলা হয়, ‘এখন একজন অফিসার পুরো টুর্নামেন্টে একটি দল নিয়ে কাজ করবে। প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে পুরো টুর্নামেন্ট পর্যন্ত। তারা দলের সঙ্গে একই হোটেলে থাকবে, এক সঙ্গে ভ্রমণ করবে। এবং অনুশীলন ও ম্যাচের দিনও দলের সঙ্গে থাকবে।’

টুর্নামেন্টের শেষ পর্যন্ত এক দলের জন্য একজন কর্মকর্তা হলে ক্রিকেটারদের সঙ্গে সহযোগীতা করতে সুবিধা হবে বলে মনে করছেন আইসিসি।
তাছাড়াও সবসময় দলের সঙ্গে থাকবেন বলে সন্দেহজনক গতিবিধি নজর রাখাও সহজ হবে। প্রয়োজনে ক্রিকেটারদের সর্তক করার কাজও কারতে পারবেন আইসিসির দূনীর্তি দমন অফিসাররা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর