× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

হানিফ সংকেতের ঈদের নাটক ‘ভুল ভাঙাতে ভুল করা’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ৯:০৪

প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি বিশিষ্ট নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। এবারের নাটকের নাম ‘ভুল ভাঙাতে ভুল করা’। প্রচার হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। একটি পারিবারিক গল্প নিয়ে বিস্তৃত হয়েছে এই নাটক। পরিবারের কর্তাব্যক্তি চলতে ফিরতে কোথাও কোনো অসঙ্গতি বা সমস্যা দেখলেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কিন্তু পরিবারের সদস্যরা তার এইসব কর্মকাণ্ডে খুব বিরক্ত।
মা-বাবা-চাচা-পুত্র-পুত্রবধুসহ পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়শই তার এই ভুল করা আর ভুল ধরা নিয়ে ঘটতে থাকে নানান ঘটনা। এসব ঘটনা নিয়েই রচিত হয়েছে নাটক ‘ভুল ভাঙাতে ভুল করা’। নাটকটি সম্পর্কে হানিফ সংকেত বলেন, আজকাল অধিকাংশ নাটকেই কোনো বাবা-মা’র চরিত্র দেখা যায় না। তবে আমার এই নাটকটিতে রয়েছে বাবা-মা-ভাই-বোন-চাচাসহ পরিবারের বিভিন্ন সদস্য। অর্থাৎ বলা যায়, প্রতিবারের মতো এবারের নাটকটিও একটি পরিবারকে কেন্দ্র করে-পারিবারিক গল্পের। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, সাঈদ বাবু, কে এস ফিরোজ, মাসুদ আলী খান, শেলী আহসান, আবদুল আজিজ, শামীম, নজরুল ইসলাম, বাহার, সুবর্ণা মজুমদারসহ আরো অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর