× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ মে ২০১৯, শনিবার

এ্যানীর দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ৯:২৭

বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে দুদকের দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলার বিচার কাজ ছয় মাসের মধ্যে নিস্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি আদালত এই মামলায় স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মামলাটি বাতিল চেয়ে এ্যানীর করা আবেদনের (ফৌজদারি রিভিশন) ওপর শুনানি শেষে এই আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।  আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।
২০১৪ সালের ৯ই অক্টোবর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করে দুদক। মামলায় অভিযোগ    পৃষ্ঠা ১৭ কলাম ৬
 করা হয়, এ্যানি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। ২০১৬ সালের ২৪ মে ঢাকার সংশ্লিষ্ট বিচারিক আদালত এ্যানির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এরপর অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করেন এ্যানি। একই বছরের ১লা সেপ্টেম্বর হাইকোর্ট বিচারিক আদালতে থাকা মামলাটির কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিতসহ মামলার দায় থেকে এ্যানিকে কেন অব্যাহতি দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর