× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

‘বিশ্বকাপে পান্তকে মিস করবে ভারত’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার, ৯:৩১

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দলে নেই ঋষভ পান্ত। আর ২১ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের জন্য আক্ষেপ ঝরলো ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির কণ্ঠেও। সোমবার গাঙ্গুলি বলেন, ‘বিশ্বকাপে ভারত পান্তকে মিস করবে। আমি জানি না কোন জায়গায়। তবে মিস যে করবে এটা ঠিক।’ আইপিএলে ১৬ ম্যাচে ৩৭.৫৩ গড়ে ৪৮৮ রান করেছেন পান্ত। স্ট্রাইকরেট ১৬২.৬৬! ইংল্যান্ডের ব্যাটিং সহায়ক উইকেটে পান্ত বিধ্বংসী হয়ে উঠতে পারতেন বলে মনে করেন গাঙ্গুলি। এদিকে, চোটে পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান কেদার যাদব। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ই জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।
নির্ধারিত সময়ের আগে কেদার যাদব সুস্থ হয়ে না উঠতে পারলে বিকল্প হিসেবে সুযোগ পেতে পারেন পান্ত। বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার জন্য ২৩শে মে পর্যন্ত সময় পাচ্ছে ভারত। ভারতের কয়েকজন সাবেক ক্রিকেটার বলেছেন, পান্তর জায়গায় অভিজ্ঞ দিনেশ কার্তিককে নেয়ায় ভারতীয় দল আরো শক্তিশালী হয়েছে। কার্তিক বড় ম্যাচে চাপ সামলাতে পারবেন বেশি। তবে সদ্য সমাপ্ত আইপিএলে পান্তও দেখিয়েছেন চাপে কীভাবে খেলতে হয়। দিল্লির হয়ে এলিমিনেটর ম্যাচে হার না মানা ইনিংস খেলে জেতান দিল্লিকে। ওই ম্যাচের পর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইট করেন, ‘বিসিসিআইয়ের এখনো সময় আছে পান্তকে দলে নেয়ার।’ এর আগে অস্ট্রেলিয়ার দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং বলেন, পান্তকে না নিয়ে ভুল করেছে ভারত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর