× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ মে ২০১৯, শনিবার

আর ১ উইকেট চাই সাকিবের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ৯:৩২

বল হাতে আর এক উইকেট পেলেই ক্রিকেটের এক এলিট ক্লাবে নাম উঠবে সাকিব আল হাসানের। ওয়ানডে ক্রিকেটে ৫০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন সাকিব বছর দুয়েক আগেই। বল হাতে অপেক্ষায় রয়েছেন ২৫০ উইকেট শিকারের। ১৯৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এখনো পর্যন্ত তার ঝুলিতে জমা হয়েছে ২৪৯ উইকেট। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ১ উইকেট পেলেই বিশ্বের মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫০০০ রান ও ২৫০ উইকেটের ‘ডাবল’ পূর্ণ হবে সাকিব আল হাসানের। যেখানে তিনি একটি জায়গায় এগিয়ে থাকবেন অন্য সবার চেয়ে। দ্রুততম সময়ে এমন ডাবল পূরণের হাতছানি সাকিবের।
ওয়ানডে ক্রিকেটে ৫০০০ রান ও ২৫০ উইকেটের কৃতিত্ব রয়েছে শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও আবদুর রাজ্জাক এবং দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিসের। এদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলে এ ডাবলে নাম তুলেছেন আব্দুর রাজ্জাক। তার লেগেছিল ২৩৪ ম্যাচ। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ১ উইকেট পেলে, রাজ্জাকের চেয়ে ৩৬ ম্যাচ কম খেলে এ ‘ডাবল’ পূর্ণ করবেন সাকিব। ৫০০০ রান ও ২৫০ উইকেটের ‘ডাবল’ পূর্ণ করতে জয়াসুরিয়া, আফ্রিদি ও ক্যালিসদের যথাক্রমে লেগেছিল  ৩০৪, ২৭৩ ও ২৯৬ ম্যাচ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর