× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ১০:০২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগ মওদুদের করা আবেদনের ওপর শুনানি শেষে এই আদেশ দেন। সর্বোচ্চ আদালতের এই আদেশের ফলে মওদুদের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম বিচারিক আদালতে চলমান থাকবে বলে জানান প্রতিষ্ঠানটির আইনজীবী খুরশিদ আলম খান। আদালতে মওদুদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী  খুরশিদ আলম খান। দুদকের আইনজীবী জানান, মওদুদের বিরুদ্ধে এই মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে। জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্যগোপনের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর গুলশান থানায় মামলা করে দুদক। ২০১৮ সালের ২১ জুন তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে সংশ্লিষ্ট বিচারিক আদালত।
এরপর মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন মওদুদ আহমদ। উল্লেখ্য, গত ৮ এপ্রিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ মওদুদের আবেদন খারিজ করে আদেশ দেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর