× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ জুলাই ২০১৯, সোমবার

হিন্দুরা জঙ্গি হয় না, জঙ্গিরা কখনো হিন্দু নয়: মোদি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার, ১২:৩৭

একজন হিন্দু কখনই জঙ্গি হতে পারেন না। এমনটাই দাবি করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি হিন্দু জঙ্গি নিয়ে ব্যাপক তোলপার চলছে ভারতে। রাজনৈতিক দল এমএনএম প্রধান কমল হাসান বলেছিলেন, স্বাধীন ভারতের প্রথম জঙ্গি একজন হিন্দু। তিনি মূলত গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের কথা বুঝাতে চেয়েছিলেন। তবে অভিনেতা থেকে রাজনীতিক বনে যাওয়া কমল হাসানের এমন মন্তব্যই রাজনীতিতে যুক্ত করেছে ব্যাপক উত্তেজনা।

এ বিষয়ে মঙ্গলবার এক সাক্ষাৎকারে মোদি বলেন, কমল হাসানের জ্ঞান আমার থেকে হয়ত বেশি। কিন্তু আমার অল্প জ্ঞানেই আমি যা বুঝি তা হল হিন্দু কখনো জঙ্গি হতে পারে না।
আবার জঙ্গিও কখনো হিন্দু হতে পারে না। এর আগে গেরুয়ার উপড়ে সন্তাসের তকমা লাগানোর প্রচেষ্টার সমালোচনাও করেছিলেন মোদি।
উল্লেখ্য, কমল হাসানের ওই মন্তব্যের পর তার বিরুদ্ধে মামলা করেছে বিজেপি। বিজেপি নেতা অশ্বিন উপ্যাধায় আদালতে গিয়ে তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা দায়ের করেন। একইসঙ্গে রাজ্যের আরেক মন্ত্রী অরুণাচলম বলেন, এমন মন্তব্যের জন্য হাসানের জিভ কেটে নেয়া দরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Chonchol
১৫ মে ২০১৯, বুধবার, ৩:৩৫

Babri mosjid vhanger hota jongi modi

Kazi
১৫ মে ২০১৯, বুধবার, ১২:৪০

যারা গরুর মাংসের অজুহাতে পিটিয়ে মুসলমান হত্যা করেছে, মরা গরুর চামড়ার জন্য নিম্ন বর্ণ হিন্দুকে পিটিয়ে হত্যা করেছে তারা কি জঙ্গি নয়। স্বয়ং মোদিই তো জঙ্গি। গ্যাস সিলিণ্ডার থেকে ট্রেনে অগ্নিকাণ্ড হওয়ার পর মুসলমান ট্রেন পুড়িয়েছে বদনাম দিয়ে তিনি গুজরাটে কত নিরীহ মুসলমান হত্যা করেছিলেন ভুলে গেছেন। ক্ষমতায় থাকলেও জঙ্গি বদনাম তার গোছবে না। তিনি নিজেই তো জঙ্গি। তাহলে কি তিনি হিন্দুধর্ম ত্যাগ করেছেন।

অন্যান্য খবর