× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

ক্লপকে পিছনে ফেলে সেরা কোচ গার্দিওলা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার, ১:০৭

গেল রোববার লিভারপুলকে পিছনে ফেলে প্রিমিয়ার লীগের শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। এবার প্রিমিয়ার লীগের সেরা কোচের দৌড়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপকে পিছনে ফেললেন সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লীগে তৃতীয় কোচ হিসেবে টানা দুই শিরোপা জেতার কীর্তি গড়লেন গাড়ার পর এবার বর্ষে সেরা কোচ হলেন গার্দিওলা।
প্রিমিয়ার লীগ শিরোপা জেতার পর এবার ম্যানসিটির সামনে ঘরোয়া ‘ট্রেবল’ জেতার সুযোগ। মৌসুমের শুরুতেই লীগ কাপ জিতেছিল ম্যানসিটি। আর আগামী শনিবার এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে হারাতে পারলে প্রথমবারের জন্য ইংলিশ ফুটবলের ঘরোয়া ‘ট্রেবল’ নিশ্চিত করবে গার্দিওলার ম্যানসিটি।

মৌসুমের সেরা কোচের তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গান ক্লপ। আর তৃতীয় স্থানে আছেন টটেনহ্যাম হটস্পার কোচ মাউরিসিও পচেত্তিনো। আর চলতি মৌসুমে তালিকার সপ্তমস্থানে শেষ করেছে উলভারহ্যাম্পটন। এমন দুর্দান্ত পারফর্মেন্সে সেরা কোচের দৌড়ে চতুর্থস্থানে রয়েছেন উলভস কোচ নুনো এসপিরিতো।
৩৮ ম্যাচে রেকর্ড ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের ঠিক পিছনেই অবস্থান উলভসের। ১৯৭৯-৮০ মৌসুমে ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে থেকে মৌসুম শেষ করার পর এটাই উলভসের সেরা পয়েন্ট সংগ্রহ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর