× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ মে ২০১৯, শনিবার

দুষণ নিয়ন্ত্রণে অবহেলা করছে সিটি কর্পোরেশন: হাইকোর্ট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার, ৩:০৪

দুষণ ও মশার উপদ্রব কমাতে ঢাকার দুই সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ অবহেলা করছে। আজ এক পর্যবেক্ষণে এ কথা বলেছে হাইকোর্ট। এ সমস্যা সমাধানে কার্যকরি ব্যবস্থা গ্রহণ না করায় ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উপর অসন্তোষ প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে অবিলম্বে সমস্যা সমাধানে পদক্ষেপ নেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

দুষণ কমাতে ও মশা নিধনে কী কী ব্যবস্থা নেয়া হয়েছে সে বিষয়ে ২৬ জুনের পূর্বে হাইকোর্টের কাছে রিপোর্ট প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা শহরের দুষণ কমাতে এর আগে আদালতের এক শুনানির সময় এই পর্যবেক্ষণ ও নির্দেশ প্রদান করেন বিচারক এফআরএম নাজমুল আহসান ও বিচারক কেএম কামরুল কাদেরের বেঞ্চ। শুনানিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সিইও মুস্তাফিজুর রহমান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সিইও মোহাম্মদ আব্দুল হাই আদালতে উপস্থিত ছিলেন। তারা দুজনই দুষণ রোধে দুই সিটি কর্পোরেশনের নানা পদক্ষেপ স¤পর্কৃত আলাদা দুটি রিপোর্ট আদালতে পেশ করেন। রিপোর্ট দেখে আদালত তাদের রিপোর্টকে অ¯পষ্ট ও অসন্তোষজনক বলে আখ্যায়িত করেন। একইসঙ্গে ২৬ জুনের মধ্যে তারা কী কী পদক্ষেপ নিয়েছে তার ¯পষ্টভাবে উল্লেখ করে আদালতে দাখিল করার নির্দেশ দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর