× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

শুধু রাজধানীতে ওয়াসার পানি পরীক্ষায় প্রয়োজন ৭৬ লাখ টাকা

অনলাইন

অনলাইন ডেস্ক: | ১৫ মে ২০১৯, বুধবার, ৩:৩৪

রাজধানী ওয়াসার পানির নমুনা পরীক্ষা করতে প্রয়োজন ৭৬ লাখ টাকা। এই টাকা প্রয়োজন ১ হাজার ৬৪ টি নমুনা পরীক্ষার জন্য। আজ হাইকোর্টে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া এক প্রতিবেদনে এ কথা জানানো হয়।
এদিকে আরেক দফা সময় নিয়েছে ওয়াসা। এ বিষয়ে বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে পরবর্তী শুনানি হবে।

এর আগে গত সোমবার শুনানিতে আদালতের নির্দেশের পরও ঢাকা ওয়াসার কোনো কোনো এলাকার পানি সবচেয়ে বেশি অনিরাপদ তা পরীক্ষা করে প্রতিবেদন না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট।
একই সঙ্গে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বুধবারের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। অর্থ প্রাপ্তি হলে চার মাসের মধ্যে পানি পরীক্ষার প্রতিবেদন পাওয়া যেতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Siddique
১৫ মে ২০১৯, বুধবার, ৮:২২

Please send all samples of wasa(water)to Buet lab.for testing..Buet may conduct the testing without any money for the interest of public health. But the samples should be taken and sealed in presence of Buet representatives...

Siddique
১৫ মে ২০১৯, বুধবার, ৮:১৩

Crores of money looted from the banks, only 76lac taka cannot manage for the interest of public health ,all machinery looking for prime ministers decision, very sad........

Md Kamrul
১৫ মে ২০১৯, বুধবার, ৬:৩১

বর্তমানে ৭৪ লক্ষ টাকার পরীক্ষা ছাড়াই ওয়াসার পানি নগরবাসী পান করছেন। তারমানে ৭৪ লক্ষ টাকাও যোগাড় হবে না, ওয়াসার পানিও পরীক্ষা হবে। নয় মণ ঘিও যোগাড় হবে না, রাঁধাও নাচবে না!!

নবীন
১৫ মে ২০১৯, বুধবার, ৪:৪৫

আরে বাপ রে বাপ! সে কী সুপার ডুপার হাইটেক পরীক্ষা করাবে রে ওয়াসা! এই পৃথিবীতেই করাবে তো? নাকি মহাকাশের অন্য কোথাও থেকে?

Atik
১৫ মে ২০১৯, বুধবার, ৪:০৭

পানির কী পরীক্ষা করবে, পানির ভিতরে মিনারেল, খনিজ ও অন্যান্য পুষ্টি? চোখে দেখলে ও নাকের কাছে নিলেই তো বুঝা যায় পানি কতটা বিশুদ্ধ। পরিষ্কার পানির গুনগত মান পরীক্ষার জন্য ল্যাবে নিতে হয়। ওয়াসা তো পরিষ্কার পানি দিতেই পারে না, তা কি পরীক্ষা করবে? তার মানে পরিক্ষার নামে ৭৬ লাখ টাকা ধপ্পাবাজি করবে।

অন্যান্য খবর