× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ জুলাই ২০১৯, সোমবার

মাদুরোর প্রতি সমর্থন প্রত্যাহারের মার্কিন আহ্বান প্রত্যাখ্যান করলো রাশিয়া

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার, ৪:০৩

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি সমর্থন তুলে নেয়ার রাশিয়াকে আহ্বান জানাতে রুশ বন্দর নগরি সোচিতে উড়ে গেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তবে তার এই আহ্বান সরাসরি প্রত্যাখ্যান করেছে রাশিয়া। সোচিতে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ পম্পেওর দাবি তে না বলে দিয়েছেন। মঙ্গলবার আন্তর্জাতিক নানা ইস্যুতে দ্বন্দ্ব নিরসনের লক্ষ্যে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। তবে এতে কোনো ইস্যুতেই সমাধানে আসা সম্ভব হয়নি।

এদিকে মার্কিন আহ্বান প্রত্যাখ্যান করে উল্টো ল্যাভরভ বলেন, মার্কিন সরকার মাদুরোর বিরুদ্ধে অবস্থান নিয়ে অগণতান্ত্রিক কাজ করেছে। আলোচনায় ভেনিজুয়েলা ছারাও যুক্তরাষ্ট্রের নির্বাচন ও ইউক্রেন সংকট নিয়ে কথা হয় দুই নেতার। ২০২০ সালে অনুষ্ঠিত হতে চলা মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ চেষ্টা থেকে রাশিয়াকে বিরত থাকতে বলেন পম্পেও। জবাবে ল্যাভরভ বলেন, ২০১৬ সালের নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে যেসব মিথ্যা গল্প প্রচার করা হচ্ছে আগে তা থামাতে হবে।
ইউক্রেন ইস্যুতে রাশিয়ার বিরুদ্ধে আরোপ করা নিষেধাজ্ঞা চলবে বলে জানান পম্পেও। ল্যাভরভ আÍপক্ষ সমর্থন করে বলেন যে, ক্রিমিয়ার মানুষের গণভোটের ভিত্তিতেই তাকে রাশিয়ার অংশ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর