× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

কানাডায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত মোনালিসা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫১

কানাডার টরন্টোতে ৯ই মে থেকে শুরু হয়েছে অষ্টমবারের মতো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল অব সাউথ এশিয়া’। এরইমধ্যে এই চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল আইকনে পরিণত হয়েছে। মূলত দক্ষিণ এশিয়ার ঐতিহ্যকে সেলিব্রেট করার উদ্দেশ্যেই এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়ে থাকে। ১২ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে ১৫টি ভাষার ১৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। বিশ্বের বিভিন্ন দেশের অনেক তারকা, পরিচালক এই উৎসবে অংশ নেন। বাংলাদেশের একজন সংস্কৃতিকর্মী হিসেবে এবারের উৎসবে অংশ নেয়ার জন্য বিশেষ অতিথি হিসেবে নিমন্ত্রণ পেয়েছেন নন্দিত মডেল ও অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। এরইমধ্যে উৎসব কমিটির পক্ষ থেকে তিনি এই উৎসবে অংশ নেয়ার জন্য চিঠিও পেয়েছেন। মোনালিসা বর্তমানে আমেরিকাতে আছেন।
সেখান থেকে মুঠোফোনে বলেন, অবশ্যই এই নিমন্ত্রণ আমার জন্য অনেক সম্মানের, গর্বের। আয়োজক কমিটির কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। সেই সঙ্গে আমার খুব ভালো লাগছে এই ভেবে যে, বাংলাদেশের একজন সংস্কৃতি প্রতিনিধি হয়ে এই উৎসবে অংশ নিতে যাচ্ছি। কোনো চলচ্চিত্র উৎসবে এভাবে আমন্ত্রিত অতিথি হয়ে আমার অংশ নেয়া এবারই প্রথম। তাই বিষয়টি আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। মোনালিসা জানান, আগামী ১৮ ও ১৯শে মে টরন্টোতে এই উৎসবে বাংলা ভাষার সিনেমা প্রদর্শিত হবে। আর এ দু’দিনই তিনি উপস্থিত থাকবেন। মোনালিসা আরো জানান, বাংলা ভাষার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পথের পাঁচালি’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘জন্মভূমি’ ও ‘ইতি তোমারই ঢাকা’ এবং  স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একাত্তরের দিন, ‘অররা বরিয়ালিস, ‘অবুঝপনা’ ও ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ’ প্রদর্শিত হবে। প্রসঙ্গত, গেল বছরের ঈদে মোনালিসা দেশে এসেছিলেন। সেই সময়ে তিনি বেশকিছু ভালো গল্পের নাটকে অভিনয় করেছিলেন। এগুলোর মধ্যে মোস্তফা কামাল রাজের ‘অনুভবে’, আশফাক নিপুণের ‘হয়তো তোমার কাছেই ফিরে যাবো’, মোরসালিন শুভ’র ‘শুধু কোম্পানির প্রচারের স্বার্থে’ দারুণভাবে প্রশংসিত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর