× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার

জয়ের ভীত গড়ে দিলেন দুই ওপেনার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ মে ২০১৯, বুধবার, ৯:৩৫

আয়ারল্যান্ডের বিপক্ষে ‘নিয়মরক্ষা’র ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ২৯৩। সেই লক্ষ্যে ডাবলিনে ব্যাট করতে নেমে দারুন শুরু এদেদেন বাংলাদেশের দুই ওপেনার। উদ্বোধনী জুটিতে ১১৭ রান করেন তামিম ইকবালের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে প্রথম বার সুযোগ পাওয়া লিটন কুমার দাস।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিরতি ম্যাচটা ভালো কাটেনি তামিম ইকবালের। এক ম্যাচ বিরতি দিয়ে আবার হাফসেঞ্চুরি পূরণ করলেন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ৮০ রানের ইনিংস খেলা বাঁহাতি ওপেনার। আয়ারল্যান্ডের বিপক্ষে পূরণ করেছেন তিনি ওয়ানডে ক্যারিয়ারের ৪৬তম হাফসেঞ্চুরি। রয়েড রানকিনের বল থার্ডম্যানে ঠেলে দিয়ে ৪৬ বলে ফিফটি পূরণ করেন তামিম। মাইলফলকটি স্পর্শ করতে তামিম মেরেছেন ৮টি বাউন্ডারি।  আগের ম্যাচের হতাশা দূর করে ওয়ানডে ক্যারিয়ারের ৪৬তম হাফসেঞ্চুরি পূরণ করলেও ৫৭ রানে দুর্ভাগ্যজনক আউটে ফিরতে হয়েছে তাকে।
রয়েড রানকিনের বল তার ব্যাটে লেগে আঘাত করে স্টাম্পে। প্যাভিলিয়নে ফেরার আগে ৫৩ বলের ইনিংসটি তামিম সাজান ৯ বাউন্ডারিতে। তামিমের বিদায়ের পর সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন লিটন দাস। সৌম্য সরকারকে বিশ্রাম দিয়ে লিটনকে নামানো হয়েছে ওপেনিংয়ে। তামিমের সঙ্গে ইনিংস শুরু করে এই ব্যাটসম্যান পূরণ করেছেন হাফসেঞ্চুরি। তামিম ফিফটি পূরণ করার পরপরই তিনিও স্পর্শ করেন মাইলফলকটি। জর্জ ডকরেলের বলে বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূরণ করেন লিটন। ৪৭ বলে তিনি পান ফিফটির দেখা। দলীয় ১৬০ রানে ৭৬ রান করে ফেরেন লিটন। লিটনের বিদায়ের পর সাকিবের সঙ্গে ইনিংসের গোড়াপত্তনের দায়িত্ব কাধে তুলেনেন অভিজ্ঞ মুশফিকুর রহীম। এ রিপোর্ট লেখাপর্যন্ত সাকিব ১৮ রানে মুশফিক ৭ রানে ব্যাট করছেন।
এর আগে পল স্টারলিংয়ের সেঞ্চুরি (১৩০) ও উইলিয়াম পোর্টারফিল্ডের (৯৪) সেঞ্চুরি ছুঁইছুঁই ইনিংসে আয়ারল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে করেছে ২৯২ রান। বল হাতে দারুণ দিন পার করেছেন আবু জায়েদ রাহী। এই পেসারের শিকার ৫ উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর