× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুলাই ২০১৯, বুধবার

এক ম্যাচ নিষিদ্ধ মরগান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪৭

ইমাম উল হকের ক্যারিয়ার সেরা ১৫১ রানের ইনিংসে ৩৫৮ রানের পাহাড়ে চড়েছিল পাকিস্তান। কিন্তু এত বড় সংগ্রহকে তুড়ি মেরে উড়িয়ে দেয় স্বাগতিক ইংল্যান্ড। জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে তারা যখন জয়ের বন্দরে পৌঁছায়, তখনও বাকি ছিল ৩১টি বল! দুর্দান্ত এমন জয়ের পরই নিষেধাজ্ঞার কবলে পড়লেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। মঙ্গলবার ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডের পর নিষিদ্ধ হয়েছেন তিনি। ম্যাচে স্লো ওভার রেটের দায়ে অভিযুক্ত হয়েছেন মরগান। এতে তাকে এক ওয়ানডের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ৪০ ভাগ। সেইসঙ্গে ইংল্যান্ড দলের বাকি খেলোয়াড়দেরও ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন জানিয়েছেন, সিরিজের তৃতীয় ওয়ানডেতে নির্দিষ্ট সময়ে দুই ওভার পিছিয়ে ছিল মরগানের দল।
সেজন্য এই শাস্তি। এক ম্যাচ নিষিদ্ধ হওয়ায় পাকিস্তানের বিপক্ষে আজ সিরিজের চতুর্থ ওয়ানডেটি খেলতে পারবেন না মরগান। ছন্দে থাকা দলের জন্য এটি বড় দুঃসংবাদই। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। পরের দুই ওয়ানডেতেই জয় পেয়েছে ইংল্যান্ড। দুটিতেই সাড়ে তিনশোর উপর রান করেও জিততে পারেনি পাকিস্তান। একবার রান তাড়ায় পিছিয়ে ছিল, আরেকবার প্রথমে ব্যাট করে হেরেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর