× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

‘দিল্লিতেও নাগরিকপঞ্জি জরুরি’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ মে ২০১৯, রবিবার, ১১:১১

ভারতের রাজধানী দিল্লি থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কার করার জন্য এনআরসি বা নাগরিকপঞ্জি করার কথা বললেন দিল্লি শাখা বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি। এর মধ্য দিয়ে তিনি বাংলাদেশী ও রোহিঙ্গা নাগরিকদের দিকে আঙ্গুল তুলেছেন। বার্তা সংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, মনোজ তিওয়ারি শনিবার মতি নগরে ধ্রুব তাইগির পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন। মেয়েকে ইভটিজ করার প্রতিবাদ করতে গেলে ধ্রুব তাইগিকে হত্যা করা হয়েছে। তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন মনোজ তিওয়ারি। তিনি বলেন, ভারতের সমাজে এমন সহিংসতার কোনো স্থান নেই।
মনোজ তিওয়ারি পিটিআইকে বলেন, স্থানীয়রা আমাকে বলেছেন ধ্রুব তাইগিকে হত্যা করে থাকতে পারে রোহিঙ্গারা অথবা অবৈধ বাংলাদেশীরা। এ নিয়ে আমি পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি।

তিনি আরো বলেন, দিল্লিতে অবৈধ অভিবাসীর সংখ্যা অনেক বেড়ে গেছে। তাই সেখানে অপরাধমুলক কর্মকান্ড দেদারসে বাড়ছে। এ জন্য দিল্লিতে নাগরিকপঞ্জি করা জরুরি হয়ে পড়েছে। এ সময় তিনি দিল্লিতে ক্ষমতাসীন অরবিন্দ কেজরিওয়াল সরকারের উদ্দেশে বলেন, তাদের উচিত শুধু অবৈধ অভিবাসীকে সনাক্ত করে তাদেরকে বহিষ্কার করা নয়। একই সঙ্গে তাদের উচিত রাজধানীতে এনআরসি করার জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানানো। ধ্রুব তাইগির মামলায় যাতে সুবিচার হয় সে জন্য লড়াই অব্যাহত রাখবে দিল্লি বিজেপি। তাকে যারা হত্যা করেছে তাদের শাস্তি চায় বিজেপি। এ বিষয়ে সমাজের লোকজনকে চুপ করে থাকলে হবে না।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর