× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

২৩ মে সারপ্রাইজ দেবো আমরা - কংগ্রেস

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ মে ২০১৯, সোমবার, ৭:৫৬

এক্সিট পোল বা বুথফেরত জরিপের ফলকে উড়িয়ে দিয়েছে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। এ জরিপের ফলে পূর্বাভাষ দেয়া হয়েছে যে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ভূমিধস বিজয় পেতে পারে। কিন্তু তা উড়িয়ে দিয়ে কংগ্রেস বলেছে, সারপ্রাইজ অপেক্ষা করছে। ২৩ মে সেই সারপ্রাইজ দেয়া হবে। কংগ্রেসের মুখপাত্র রাজীব গৌড়া বলেছেন, দয়া করে ২৩ মে পর্যন্ত অপেক্ষা করুন। আমরা আপনাদের সারপ্রাইজ দেবো। আসন বন্টনে পুরো ভোট একটি জটিল বিষয়। দেশের ভিতর কিছু মনোব্যাধি আছে।
তাতে মানুষের মতামতের প্রকাশ ঘটে না। অন্যদিকে তৃণমূল কংগ্রেস প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক্সিট পোলকে ‘গুজব’ বলে আখ্যায়িত করেছেন। বলেছেন, এসব ব্যবহার করে ইভিএমের মাধ্যমে জালিয়াতির গেম প্লান সাজানো হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।
বাগাড়ম্বরতাকে পাশে সরিয়ে রাখলে বিজেপির বিজয়ের যে পূর্বাভাষ তাতে কিন্তু বিরোধীদেরকে এক সংশয়ের মধ্যে ফেলে দিয়েছে। আবার বিরোধীরা আশা করছে ২০০৪ সালের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটবে। ওই সময়ে পূর্বাভাষ উল্টে গিয়েছিল চূড়ান্ত রেজাল্টে। ২০০৪ সালে পোলস্টাররা পূর্বাভাষ দিয়েছিল বিজয়ী হবে এনডিএ। কিন্তু ফল দেখা গেল কংগ্রেস জিতেছে একক বৃহৎ দল হিসেবে। এবারও কংগ্রেস তেমনটাই আশা করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর