× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
কার্যনির্বাহী কমিটির সভা

সিলেটেও পুনর্গঠিত হচ্ছে বিএনপি

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২১ মে ২০১৯, মঙ্গলবার, ৯:২১

সিলেটেও পুনর্গঠিত হচ্ছে বিএনপি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে সিলেট দিয়েই বিএনপির পুনর্গঠনের কাজের সূচনা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ. জেড. এম জাহিদ হোসেন। তিনি বলেছেন, বিএনপি হচ্ছে গণমানুষের দল। তাই বিএনপির একমাত্র লক্ষ্যই হচ্ছে মানুষ, সমাজ ও দেশের কল্যাণে কাজ করা। গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্যই বিএনপি শক্তিশালী ও জনপ্রিয় দলে পরিণত হয়েছে। তিনি বলেন, দেশের রাজনীতিতে সিলেট একটি গুরুত্বপূর্ণ অঞ্চল। সকল আন্দোলন সংগ্রামের অন্যতম সূতিকাগার হচ্ছে সিলেট। এছাড়াও বিগত দিনে কাউন্সিলের মাধ্যমে জেলা ও মহানগর বিএনপি গঠনের মাধ্যমে সিলেট দেশের রাজনীতিতে একটি নবদিগন্তের সুচনা করে।

আগামীতেও কাউন্সিলের মাধ্যমে সিলেট জেলা বিএনপি পুনর্গঠন করা হবে। আহ্বায়ক কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিই সাংগঠনিক সকল দায়িত্ব পালন করবে। তিনি গতকাল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশনার আলোকে সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি  সেন্টারে অনুষ্ঠিত সভায় জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের দুই-তৃতীয়াংশ সদস্য, জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ এবং জেলার আওতাধীন সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা সাদিকুর রহমান। বিশেষ অতিথির বক্তব্যে ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি থেকে শুরু করে কাউন্সিলের মাধ্যমে জেলার কমিটি এবং সকল উপজেলা-পৌর ও ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করতে বর্তমান নেতৃবৃন্দ সকল ক্ষেত্রে সফল। আগামীতেও দেশনায়ক তারেক রহমানের নির্দেশে সিলেটের সকল ক্ষেত্রে দলীয় কার্যক্রমকে সুসংগঠিত করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর