× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

প্রজ্ঞা ঠাকুরের সমালোচনায় নীতিশ কুমার

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ২১ মে ২০১৯, মঙ্গলবার, ৯:৩৯

 বিজেপির মিত্র হলেও ভুপালে বিজেপির প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুরের কড়া সমালোচনা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মহাত্মা গান্ধীর খুনি নাথুরাম গডসের পক্ষে সাফাই গাওয়া ও তাকে দেশপ্রেমিক বলে আখ্যায়িত করেছেন প্রজ্ঞা। এতে ভীষণ ক্ষেপেছেন নীতিশ। প্রজ্ঞার মন্তব্যের বিষয়ে রোববার তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, এটা অত্যন্ত নিন্দনীয়। এমন দৃষ্টিভঙ্গির সঙ্গে আমরা একমত নই। মহাত্মা গান্ধী হলেন জাতির জনক। গডসেকে নিয়ে এভাবে যেই কথা বলুক এদেশের মানুষ তাকে পছন্দ করবে না।
জেডি (ইউ) দলও এমন মন্তব্যকে সহ্য করবে না।
সম্প্রতি প্রজ্ঞা সিং ঠাকুর মহাত্মা গান্ধীর খুনি নাথুরাম গডসেকে দেশপ্রেমিক হিসেবে আখ্যায়িত করেন। এ নিয়ে ভারতে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কারণ, মহাত্মা গান্ধী ভারতের জাতির জনক। তাকে দলমত নির্বিশেষে মানুষ শ্রদ্ধা করে। তার খুনির পক্ষে এমন সাফাই গাওয়ার কারণে প্রজ্ঞার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পর্যন্ত। অবস্থা বেগতিক দেখে প্রজ্ঞা ক্ষমা প্রার্থনা করেছেন। কিন্তু তাকে ক্ষমা করবেন না বলে জানিয়ে দিয়েছেন মোদি।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর