× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ২১ মে ২০১৯, মঙ্গলবার, ৯:৫৫

পাকিস্তানের নাগরিকদের জন্য ভিসা ইস্যু করা বন্ধ রেখেছে ইসলামাবাদস্থ বাংলাদেশ মিশন। ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশি এক কূটনীতিকের ভিসা নবায়নে দেরি করার প্রতিবাদে গত সোমবার থেকে ইসলামাবাদ মিশন তাদের ভিসা সেকশনই বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে রাশিয়ান সংবাদ মাধ্যম স্পুটনিক। ওই মিডিয়া আউটলেটের দিল্লি ডেটলাইনে রিপোর্টটি প্রকাশিত হয়েছে। রিপোর্টে আরো বলা হয়, বাংলাদেশে চলমান যুদ্ধাপরাধের বিচারসহ নানা কারণে দক্ষিণ এশিয়ার ওই দুই রাষ্ট্রের মধ্যে কূটনৈতিক টানাপড়েন চলছে। এমন ঘটনা দুই দেশের মধ্যকার কূটনৈতিক উত্তেজনা আরো বাড়াবে বলে রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। তবে এ বিষয়ে ঢাকা ও ইসলামাবাদস্থ বাংলাদেশ মিশনের দায়িত্বশীল কোনো কর্মকর্তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি। দফায় দফায় যোগাযোগ করা হলে কেউ এ নিয়ে মুখ খুলেননি। স্পুটনিকের রিপোর্টেও কূটনৈতিক সূত্রে খবরটি নিশ্চিত হওয়া গেছে উল্লেখ করা হলেও স্পষ্ট করে সোর্সের বিষয়ে কিছু বলা হয়নি।
তবে ঢাকার একটি সূত্র বলছে, মিশনের কাউন্সিলর (প্রেস) মুহম্মদ ইকবাল হোসেন গত জানুয়ারিতে তার ভিসা নবায়নের জন্য পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। এটি দীর্ঘ সময় ধরে ঝুলিয়ে রাখার প্রতিবাদে মিশন এমন ‘কঠোর’ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর