× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

ভোট গণনায় কারচুপি ঠেকাতে ইসি’র দ্বারস্থ মোদি বিরোধী জোট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ মে ২০১৯, মঙ্গলবার, ১:৫২

ভোট গণনায় কারচুপি ঠেকাতে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করতে চলেছে ভারতের বিরোধীদলীয় নেতারা। মঙ্গলবার (২১ মে) এই সাক্ষা হওয়ার কথা রয়েছে।  এ খবর দিয়েছে দ্য হিন্দু।
খবরে বলা হয়, গত রোববার (১৯ মে) ভারতে লোকসভা নির্বাচন শেষ হয়েছে। আগামী ২৩ মে এই নির্বাচনের ফল প্রকাশের কথা রয়েছে। তবে এরই মধ্যে ভোট গণনায় কারচুপি ঠেকাতে ইসি’র সঙ্গে দেখা করতে চলেছে কংগ্রেস, দ্য ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, দ্য তেলেগু দেশাম পার্টি, দ্য বহুজন সমাজ পার্টি, সমাজবাদী পার্টি, জনতা দল (এস) ও বামপন্থি দলগুলোর প্রতিনিধিরা ইসি’র সঙ্গে দেখা করবেন। নাম না প্রকাশের শর্তে এসব কথা জানিয়েছেন, বিভিন্ন দলের নেতারা।

দেখা করে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ভোটার-ভেরিফায়েড প্যাপার অডিট ট্রেইল (ভিভিপিএটি) এর মাঝে যেন কোনো অসামঞ্জস্যতা না থাকে তা নিশ্চিত করতে ইসির প্রতি আহ্বান জানাবেন বিরোধীদলের নেতারা।
কমিশন যথেচ্ছভাবে বেছে নেওয়া পাঁচটি ভোটকেন্দ্রের ভিভিপিএটি ও ইভিএম প্রতিপত্র যাচাই করে দেখবে।
উল্লেখ্য, এই মাসের শুরুতে ২১ বিরোধীদল অন্তত ২৫ শতাংশ ভোটকেন্দ্রের প্রতিপত্র মিলিয়ে দেখার দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে পিটিশন করেছিল। তবে ওই পিটিশন বাতিল করে দেয় আদালত।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ মে ২০১৯, মঙ্গলবার, ৪:৩৩

It is obvious. Therefore an advanced propaganda was spread through shomikka

অন্যান্য খবর