× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা, ইরান সমর্থিত হুতিকে অভিযুক্ত সৌদির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ মে ২০১৯, মঙ্গলবার, ৪:৫৫

সৌদি আরবের মক্কায় দুটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। দেশটি এ ঘটনার জন্য ইরান সমর্থিত হুতি বাহিনীকে দায়ী করেছে। সৌদি আকাশ প্রতিরক্ষা সিস্টেম এ ক্ষেপণাস্ত্র দুটিকে ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তবে হুতিরাই এ হামলা চালিয়েছে এমন দাবির পক্ষে এখনো কোনো তথ্য প্রমাণ হাজির করতে পারেনি সৌদি। উল্টো ইরান সমর্থিত হুতি দাবি করেছে, ইয়েমেনের মানুষদের ওপর সৌদি জোটের বর্বর আগ্রাসনকে বৈধতা দিতেই এমন মিথ্যা কৌশলের আশ্রয় নিচ্ছে সৌদি আরব।
এমন সময় হামলার এ ঘটনা ঘটল যখন উপসাগরীয় অঞ্চলে সৌদি আরব ও ইরানের মধ্যে চলছে তুমুল উত্তেজনা। সৌদি আরবের দুটি তেলবাহী জাহাজ ও একটি তেল স্থাপনায় হামলার জন্য দেশটি ইরান ও ইরান সমর্থিত হুতি যোদ্ধাদের দায়ী করেছে। এরই মধ্যে মক্কায় হামলার ঘটনা ঘটলো।
২০১৫ সালে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনে বিমান হামলা শুরু করলে হুতি যোদ্ধারা প্রায়ই সৌদির সীমান্তবর্তী এলাকায় হামলা চালানো শুরু করে। তবে সংগঠনটি সবসময়ই দাবি করে আসছে, মক্কা কিংবা মদিনাতে তারা কখনো হামলা চালাবে না।
সৌদি জোটের এক মুখপাত্র জানান, সৌদি আরবের প্রতিরক্ষা বাহিনী ক্ষেপণাস্ত্রগুলো প্রথমেই শনাক্ত করে ও হামলার পূর্বেই ধ্বংস করে দিতে সক্ষম হয়। ওয়াশিংটনের সৌদি দূতাবাস থেকে টুইট করে জানানো হয়, দুটি ক্ষেপণাস্ত্রকে মক্কার আকাশে ধ্বংস করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আ: হামিদ
২১ মে ২০১৯, মঙ্গলবার, ৮:০৯

I cant understand, why they are tweet from Washington regarding attack issue. Regret for soudi govt. Remember your past. Need another Salauddin ayubi.

Amin
২১ মে ২০১৯, মঙ্গলবার, ৭:২৩

Are you crazy? Saudis are criminals and racist. They have no right or capability to lead the Muslim nation. There is nothing call Muslim nations. It’s a hoax.

Selina
২১ মে ২০১৯, মঙ্গলবার, ৬:২০

It seems at present needs rigid unity of Muslim ummah .57 Muslim state should form Islamic Nations (IN) immediately by leading KSA for the betterment of Muslim ummah . it's head quarters must at zedda .

Kazi
২১ মে ২০১৯, মঙ্গলবার, ৪:৩০

Who knows a 3rd party may attacked to accelerate war between Iran and Saudi to harvest benefits.

অন্যান্য খবর