× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

ত্রিপোলিতে পানিশূন্য হাজারো মানুষ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২২ মে ২০১৯, বুধবার, ৯:৩০

লিবিয়ার রাজধানী ও এর আশপাশের শহরগুলোয় পানির সরবরাহ বন্ধ করে দিয়েছে স্থানীয় একটি সশস্ত্র দল। এতে পানিশূন্যতায় ভুগছেন হাজার হাজার মানুষ। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান। খবরে বলা হয়, রোববার (১৯শে মে) লিবিয়ার জাফারা জেলায় এক পানি সরবরাহ নিয়ন্ত্রণকারী ভবনের দখল নিয়ে নেয় একটি সশস্ত্র দল। সেখান থেকে নিয়ন্ত্রণ করা হয় ত্রিপোলিসহ অন্যান্য শহরের বাসিন্দাদের প্রয়োজনীয় পানি। এর মধ্যে কেবল ত্রিপলির জনসংখ্যাই ২০ লাখের বেশি। সশস্ত্র দলটি দাবি করেছে, তারা লিবিয়ান ন্যাশনাল আর্মির (এলএনএ) নেতা ফিল্ড মার্শাল খলিফা হাফতারের অনুসারী। উল্লেখ্য, লিবিয়ার পূর্ব ও দক্ষিণাঞ্চল হাফতারের নিয়ন্ত্রণে রয়েছে।
বর্তমানে তিনি জাতিসংঘ- সমর্থিত জিএনএ সরকারের কাছ থেকে রাজধানীর নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করছেন। এদিকে, সশস্ত্র দলটি নিজেদের হাফতারের অনুসারী বললেও অনেকে অভিযোগ তুলেছেন, দলটি স্বতন্ত্রভাবে কাজ করছে ও এটি হাফতারের বিরুদ্ধে জিএনএ সরকারের সাজানো ষড়যন্ত্র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর