× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

রুমিন ফারহানার মনোনয়ন বৈধ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৯:৩৪

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য বিএনপি মনোনীত প্রার্থী রুমিন ফারহানার মনোনয়ন বৈধ। মনোনয়নপত্রে সংযুক্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই শেষে গতকাল মঙ্গলবার দুপুরে রুমিন ফারহানার মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার এবং বাছাইয়ের নির্ধারিত দিন ছিল গতকাল মঙ্গলবার। বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৮শে মে। আর ভোট ১৬ই জুন। বিএনপির পক্ষ থেকে এ নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় এ পদে ভোট হবে না। রুমিনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় তিনি প্রার্থিতা প্রত্যাহার না করলে ২৮শে মে বিকেলে তাকে নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন রুমিন ফারহানা। কিন্তু সেখানে মনোনয়ন দেয়া হয় উকিল আবদুস সাত্তারকে। অবশেষে সংরক্ষিত নারী আসনে বিএনপির টিকিট তিনিই পেয়েছেন। দলীয় মনোনয়নপত্রে তার নাম প্রস্তাব করেন উকিল আবদুস সাত্তার, সমর্থন করেন বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. মোশারফ হোসেন। এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট আটটি আসনে জয়ী হয়। এর মধ্যে বিএনপির প্রার্থী ছিলেন ছয় জন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলটির বাকি পাঁচ বিজয়ী প্রার্থীই শপথ নিয়ে সংসদে গেছেন।

এক্ষেত্রে সংসদের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন আইন অনুযায়ী দলটিকে একটি আসন বণ্টন করে দিয়ে নির্বাচনের তফসিল দেয় ইসি। এদিকে, মনোনয়ন বৈধতা ঘোষণার পর রুমিন ফারহানা বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন। এরপর বনানী কবরস্থানে গিয়ে তার পিতা অলি আহাদ ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন।
এ সময় রুমিন ফারহানার সঙ্গে ছিলেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর