× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

জলাবদ্ধতা নিরসনে আওয়ামী লীগ-বিএনপির নেতারা একমঞ্চে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৯:৩৪

 রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকায় জলাবদ্ধতা ও পয়ঃনিষ্কাশনের জনদুর্ভোগ দূর করতে একমঞ্চে আওয়ামী লীগ ও বিএনপির তরুণ নেতারা। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা ঢাকা উত্তর সিটি করপোরেশন ২৭নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত ইন্দিরা রোড থেকে পশ্চিম রাজাবাজার রোডে মানুষের ভোগান্তি তুলে ধরেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহম্মেদ রবিন, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সদস্য শনিমিন আক্তার ময়না, পারুল আক্তার মল্লিক, মহিলা দলের সদস্য সালমা ইসলাম বানু, ছাত্রদল নেত্রী ডালিয়া রহমান ও ওয়াসার তত্বাবধায়ক প্রকৌশলী শওকত মাহমুদ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে নেতারা জানান, ওই এলাকার জলাবদ্ধতা এবং পয়ঃনিষ্কাশন অবস্থা খুবই নাজুক। এতে বছরের বেশিরভাগ সময় সুয়ারেজের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিপাতেও জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় সাধারণ মানুষের কষ্ট ভোগ করতে হচ্ছে। সুয়ারেজের ময়লা পানি উপচে বিভিন্ন বাসা-বাড়ির খাবার পানির রিজার্ভ ট্যাঙ্কে প্রবেশ করে জনস্বাস্থ্যে মারাত্মক হুমকিতে পড়ছে। তারা বলেন, এই এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঘনবসতিপূর্ণ।
এখানে স্কয়ার হাসপাতাল, রাজধানী স্কুুল, তেজগাঁও কলেজ ছাত্রবাসসহ আরও অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তাটি যাতায়াতের জন্য ব্যবহার করছেন। নেতারা জানান, এই রাস্তাটি ওয়াসার আওতাধীন হওয়ায় স্থানীয় কাউন্সিলর উদ্যোগ নিয়েও রাস্তা মেরামত করতে পারেননি। তিনি রাস্তার সমস্যা সমাধানে ২০১৫ সালের ৩১শে মে ওয়াসাকে চিঠি দেন। এরপরও একাধিকবার ওয়াসা কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়। কিন্তু অদ্যবধি তারা কোন উদ্যোগ নেননি। জনসাধারণের সুবিধার জন্য দ্রুত এই রাস্তাটি মেরামত ও চলাচলের উপযোগি করতে তারা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।
রাস্তার বিষয়ে ওয়াসার প্রতিনিধি শওকত মাহমুদ বলেন, তারা রাস্তাটি মেরামতের জন্য ইতিমধ্যে জরিপ সম্পন্ন করেছেন। খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজ শুরু করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর