× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

হুয়াওয়ের ওপরকার বিধিনিষেধ শিথিল করছে যুক্তরাষ্ট্র

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ২২ মে ২০১৯, বুধবার, ৯:৩৮

চীনা প্রযুক্তি বিষয়ক কোম্পানি হুয়াওয়ের ওপর গত সপ্তাহে আরোপিত বাণিজ্য নিষেধাজ্ঞা অস্থায়ীভাবে কিছুটা শিথিল করেছে যুক্তরাষ্ট্র। এর উদ্দেশ্য তাদের যেসব ভোক্তা আছেন তাদের দুর্ভোগ ন্যূনতম পর্যায়ে নামিয়ে আনা। তবে প্রতিষ্ঠানটি বলেছে, সাময়িক এই উদ্যোগের কোনো অর্থই নেই। তারা যুক্তরাষ্ট্রের এমন পদক্ষেপের জন্য প্রস্তুত। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিরাপত্তার অজুহাত দিয়ে হুয়াওয়েকে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি ক্রয় থেকে নিষিদ্ধ করা হয়। এর আওতায় তারা যুক্তরাষ্ট্রের বাজার থেকে কোনো প্রযুক্তি পণ্য বা সফটওয়ার বা ডিভাইস কিনতে পারবে না। তবে বিদ্যমান নেটওয়ার্ক এবং হুয়াওয়ের মোবাইল ফোনের সফটওয়ার আপডেট রক্ষণাবেক্ষণে যুক্তরাষ্ট্রে তৈরি পণ্য ক্রয়ের জন্য হুয়াওয়ে টেকনোলজিস কোম্পানি লিমিটেডকে অনুমতি দিচ্ছে যুক্তরাষ্ট্রের বাণিজ্য মন্ত্রণালয়।
তবে তারা এখনও সরকারের অনুমোদিত লাইসেন্স ছাড়া নতুন পণ্য তৈরিতে যুক্তরাষ্ট্রের কোনো পার্টস অথবা যন্ত্রাংশ কিনতে পারবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর