× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার

আগের বিজ্ঞপ্তি স্পষ্ট করলো সুপ্রিম কোর্ট

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ১০:০০

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন না করার বিজ্ঞপ্তির পর পুনরায় নিজেদের বক্তব্য স্পষ্ট করেছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন। প্রশাসনের নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ন হয় এবং বিচারকাজ প্রভাবিত করে এমন সংবাদ পরিবেশন ও প্রচার প্রত্যাশিত নয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড.  মো. জাকির  হোসেনের স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট সবসময় সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী। তবে আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষণ্ন্ন হয় এবং বিচারকাজ প্রভাবিত হয় এমন সংবাদ পরিবেশন ও প্রচার প্রত্যাশিত নয়।

এ অবস্থায় গত ১৬ই  মে জারি করা বিজ্ঞপ্তিটি স্পষ্ট করা হলো এবং বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হলো। বিচারাধীন মামলার বিষয়ে গণমাধ্যমে সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্টার মো.গোলাম রব্বানী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে স্ক্রল ও কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন করছে। যা একেবারেই অনভিপ্রেত। এমতাবস্থায় বিচারাধীন মামলার বিষয়ে গণমাধ্যমে সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর