× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

জহির রায়হানের উপন্যাস থেকে নাটক

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৩:৫৮

প্রখ্যাত উপন্যাসিক জহির রায়হানের ‘শেষ বিকেলের মেয়ে’ উপন্যাস থেকে নির্মাণ হলো টিভি নাটক। যেখানে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সাদিয়া প্রভা, অর্ষা, তাসনুভা তিশা, নুসরাত পাপিয়া, দিলারা জামান, মাসুম বাশার, দিলু খান প্রমুখ। বঙ্গের প্রযোজনায় কালজয়ী এই লেখকের লেখা এই রোমান্টিক উপন্যাস থেকে চিত্রনাট্য করে সাজিয়ে ‘শেষ বিকেলের মেয়ে’ নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল।
তিনি বলেন, আমি সাহিত্য নির্ভর কাজগুলো বেশি করে থাকি। এর আগে হরিশংকর জলদাস, রবীন্দ্রনাথ ঠাকুর, সেলিম আল দীন, শামসুল হকের মতো লেখকদের সাহিত্যকর্ম নিয়ে কাজ করেছি। নির্মাতা হাসান রেজাউল আরো বলেন, ‘শেষ বিকেলের মেয়ে’ নামটি পরিবর্তন হতে পারে। উপন্যাসের গল্প থেকে অনুপ্রেরণা নিয়ে কাজটি করেছি। দুদিন আগে শুটিং শেষ করেছি। নাটকটি ঈদে এনটিভিতে প্রচার হবে।
জহির রায়হানের অনেক সাহিত্যকর্ম আগে পড়লেও তার সৃষ্টিতে প্রথমবার কাজ করলেন ইরফান সাজ্জাদ। কাজটি নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত। এ প্রসঙ্গে বলেন, ঠিকঠাকভাবে ধরে ধরে কাজটি হয়েছে। গল্পের জন্য জহির রায়হানের পরিবারের কাছ থেকে এনওসি নেওয়া হয়েছে। চারদিন শুটিং হয়েছে। এমনকি মধ্যরাত পর্যন্ত শুটিং করেছি। কষ্ট হয়েছে কাজটি করতে। তবে শেষ করার পর দেখলাম পুরোপুরি স্ট্যান্ডার্ড একটি কাজ হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর