× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ জুন ২০১৯, বুধবার

চাঁদপুরে ৬ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

বাংলারজমিন

চাঁদপুর প্রতিনিধি | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৮:১৮

 চাঁদপুর শহরের বিভিন্ন খাদ্য সামগ্রীর দোকানে খাদ্যের গুণগতমান ঠিক না থাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বিকালে শহরের কালীবাড়ী এলাকায় সুপরিচিত ওয়ানমিনিট, হেভেন, কৃষ্টক্যাফ, আল-হেলাল হোটেল, ফলের দোকান ও একটি ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, খাদ্যের মান নিয়ন্ত্রণ না করা এবং সংরক্ষণে ত্রুটি থাকার কারণে ওয়ানমিনিট ১০ হাজার, কৃষ্টক্যাফে ২ হাজার, হেভেন ১০ হাজার, আল-হেলাল হোটেল ৫ হাজার, সালাউদ্দিনের ফলের দোকান ১০ হাজার, ভুঁইয়া বিগ বাজারে নিষিদ্ধ পলিথিন রাখায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবীব, মাহবুবুর রহমান, উজ্জল হোসাইন ও আবিদা সিফাত ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন।
সিরাজদিখানে ৫ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: সিরাজদিখানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলার বালুচর বাজারে ৫টি মুদিদোকানে তদারকি কার্যক্রম চালিয়ে জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার আইনের ৩৮ ধারায় মূল্যের তালিকা প্রদর্শন না করায় ৪টি মুদি দোকানি ও ৪৫ ধারায় প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করায় ১টি দোকানসহ মোট ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। কার্যক্রম পরিচালনা করেন মুন্সীগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ। এ সময় সাথে ছিলেন কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সিরাজদিখান শাখার সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, সিরাজদিখান থানা উপ-পরিদর্শক মাসফিকুর রহমান, সাংবাদিক নাজমূল মোল্লা, আরিফ হোসেন হারিছ প্রমুখ।
এ সময় ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও ভোক্তা অধিকার আইন সম্পর্কে অবহিত করা হয়।
গাজীপুরে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: গ্রামীণ বিড়ি শিল্পের শ্রমিক ও ভোক্তাদের টিকিয়ে রাখার স্বার্থে বিড়ি শিল্পের উপর শুল্ক প্রত্যাহারের দাবিতে গাজীপুরে মানববন্ধন করা হয়েছে। জেলা শহরের উত্তর ছায়াবীথি এলাকায় গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজের বাসার সামনে গতকাল সকালে এই মানবন্ধন করা হয় এবং সংদস সদস্যের প্রতিনিধির হাতে তাদের স্বারকলিপি তুলে দেয়া হয়। বিড়ি ভোক্তাদের পক্ষ থেকে আয়োজিত এ মানববন্ধন চলাকালে তারা জানায়, বিড়ি শিল্পের অধিকাংশ শ্রমিকই হতদরিদ্র, বিধবা ও স্বামী পরিত্যক্তা। এসব শ্রমিকদের স্বার্থেই বিড়ি শিল্পকে রক্ষার প্রয়োজন। এছাড়া বিড়ি শিল্পের উপর অব্যাহতভাবে অতিরিক্ত শুল্ক আরোপের ফলে সরকারের রাজস্ব আয়ও কম হয়েছে।
সিএনজি অটোরিকশাতেই
খোয়া গেল ৫ লাখ টাকা
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: সিলেটে সিএনজি অটোরিকশাতেই খোয়া গেল ৫ লাখ টাকা। সঙ্গে ব্যাংকের চেকবই সহ অন্যান্য জিনিসপত্র। ভুলে সিএনজি অটোরিকশাতে রেখে নামার পরপরই চালক টাকা ও মালামাল নিয়ে উধাও হয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও ওই অটোরিকশা চালককে না পেয়ে থানায় জিডি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে। ওইদিন সিলেট নগরীর লামাবাজার নয়াপাড়া বিথিকা-এ/১৫ নম্বর বাসার বাসিন্দা বিমল চন্দ্র সরকার ও তার স্ত্রী জয়া সিকদার।
জিডি সূত্রে জানা গেছে, লামাবাজার নয়াপাড়া জামে মসজিদ থেকে আমার স্ত্রীসহ সিএনজিযোগে বন্দরবাজারস্থ সিলেট হেড পোস্ট অফিসে যাওয়ার পথে হাতে থাকা ব্যাগটি সিএনজিতে রেখে তারা স্বামী-স্ত্রী নেমে আসেন। সেই ব্যাগে ছিল নগদ ৫ লাখ টাকা, পোস্ট অফিসের সঞ্চয় পত্রের ফরম, সোনালী ব্যাংক কোর্ট বিল্ডিং শাখার চেকবই নম্বর ৫০১০০৩১৭৪ এবং স্ত্রী জয়া সিকদার নামীয় চেকবই নম্বর ৫০১০০৩১৭৫ ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দুইটি, পাসপোর্ট সাইজের দুইটি ছবিসহ প্রয়োজনীয় কাগজপত্র। এদিকে- জিডি দায়েরের পর পুলিশ টাকা ও ব্যাগ উদ্ধারে সক্রিয় হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর