× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

‘মোদি ফের সরকার গঠন করলে বাংলাদেশের জন্য ভালো হবে না ’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৮:২৪

 ভারতে ফের মোদি সরকার ক্ষমতায় এলে বাংলাদেশের জন্য মোটেও ভালো হবে না। সম্প্রতি ভারতে হয়ে যাওয়া নির্বাচন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এ কথা বলেছেন। তিনি বলেন, বিগত সময়ে মোদি সরকার বাংলাদেশের প্রতি যে ধরনের দুর্ব্যবহার করেছে এবং তার সভাপতিকে দিয়ে যেসব কথা বলিয়েছে সেখানে পাকিস্তানের চেয়ে বাংলাদেশকে বেশি অপমান করা হয়েছে। অথচ মোদি সরকার বাংলাদেশের কাছ থেকে সবচেয়ে বেশি সুবিধা এবং সম্মান পেয়েছে। কিন্তু বিনিময়ে মোদি সরকার পুরো নির্বাচনের সময় তারা চরমভাবে বাংলাদেশ বিদ্বেষী কথাবার্তা বলেছে। এখন যদি তারা ক্ষমতায় আসে তাহলে হয়তো এমনও হতে পারে আসামের বাংলা ভাষাভাষীদের নিয়ে আবার দাঙ্গা সৃষ্টি করতে পারে। এছাড়াও পশ্চিম বাংলায় যদি মোদি সরকার আরো আসন পায় তাহলে সেখানেও তারা বাংলাদেশ বিরোধী ক্যাম্পেইন শুরু করতে পারে। কাজেই মোদি সরকার ক্ষমতায় আসাটা আমাদের জন্য ভালো হিসেবে দেখছি না।
আগের মোদি সরকার যেমন ছিল তার চেয়ে নতুন মোদি সরকার অনেক বেশি বাংলাদেশ বিদ্বেষী চিন্তাধারা নিয়ে কাজ করবে। ড. দেলোয়ার বলেন, অবশ্য নির্বাচনের ফলাফল কি হয় তা দেখার জন্য আগামী ২৩শে মে পর্যন্ত অপেক্ষা করতে হবে সবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর