× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

সিনেমার চার গানে স্বরলিপি

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৮:৪০

সম্প্রতি সিনেমার চারটি গানে কণ্ঠ দিয়েছেন চলতি প্রজন্মের সুকণ্ঠি গায়িকা তানিজান করিম স্বরলিপি। এরমধ্যে একটি চলচ্চিত্রের দুটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ‘মনের মতো মন পাইলাম না’ নামের ছবির জন্য এ দুটি গান গেয়েছেন স্বরলিপি। এটি পরিচালনা করছেন জাকির হোসেন রাজু। এ ছবিতে অভিনয় করছেন শাকিব খান ও বুবলী। এ ছবির জন্য একটি একক ও একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন স্বরলিপি। এরমধ্যে ‘এক পৃথিবীর ইতিহাস’ শীর্ষক গানটির কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। আর ‘সাগরের বুকে যত জল’ শীর্ষক গানটি লিখেছেন পরিচালক নিজেই।
দুটি গানেরই সংগীত পরিচালনা করেছেন শফিক তুহিন। অন্যদিকে মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রু’ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন স্বরলিপি। ‘ভ্রমর কইয়ো গিয়া’ গানটিকে রিমেক করা হয়েছে এখানে। গানটির সংগীতায়োজন করেছেন জেকে মজলিশ। রাকিবুল আলম রাকিবের ‘তুই আমার জান’ ছবিতেও একটি গান গেয়েছেন এ গায়িকা। এখানে প্রতীক হাসানের সঙ্গে দ্বৈত গেয়েছেন তিনি। এইচ এম রিপনের কথায় গানটির সুর ও সংগীত করেছেন ফিরোজ প্লাবন। সাম্প্রতিক কাজ নিয়ে স্বরলিপি বলেন, সম্প্রতি চলচ্চিত্রের চারটি গানে কণ্ঠ দিলাম। চারটি গানই চার ধরনের হয়েছে। আমার গাইতেও বেশ ভালো লেগেছে। তাছাড়া গুণী মানুষেরা কাজ করেছেন গানগুলোর। অন্যরকম অভিজ্ঞতাও হয়েছে। আমার বিশ্বাস গানগুলো শ্রোতাদেরও ভালো লাগবে। এদিকে স্বরলিপি বর্তমানে ব্যস্ত সময় পার করছেন গানের শিক্ষকতা নিয়ে।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর