× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

গবেষণায় অন্তত ৫০ভাগ সময় দিন: সাঈদ আল নোমান

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৯:২৯

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ফ্যাকাল্টি টিমকে সমৃদ্ধ করতে প্রতি সেমিস্টারেই নিয়োগ দেয়া হচ্ছে নতুন নতুন সদস্য। ব্যতিক্রম নয় এবারের সামার সেমিস্টারও। পিএইচডি ডিগিপ্রাপ্ত ও গবেষণার অভিজ্ঞতাসম্পন্ন ৪জনকে সহযোগী ও সহকারী অধ্যাপক এবং প্রভাষক পদে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল নতুন নিয়োগপ্রাপ্তসহ সব ফ্যাকাল্টি মেম্বারদের নিয়ে ইডিইউর স্থায়ী ক্যাম্পাসের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে ফ্যাকাল্টি ডেভলপমেন্ট ল্যাব। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি গতানুগতিক পাঠদাননির্ভর বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে গবেষণানির্ভর বিশ্ববিদ্যালয়ে পরিণত হচ্ছে।

ফ্যাকাল্টি নিয়োগের ক্ষেত্রেও আমরা তাই গবেষণার প্রতি আগ্রহকেই প্রাধান্য দিচ্ছি। তাই শুধুমাত্র পাঠদানে সীমাবদ্ধ না থেকে অন্তত ৫০ভাগ সময় গবেষণায় অতিবাহিত করার চেষ্টা প্রত্যেক ফ্যাকাল্টি মেম্বারের থাকা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি। এ সময় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির পাঠদান পদ্ধতি, ফ্যাকাল্টি মেম্বারদের দায়িত্ব, পরীক্ষা ও গ্রেডিং পদ্ধতি, বিভিন্ন বিষয়ে মান নিয়ন্ত্রণ ও উন্নয়নে বিশ্ববিদ্যালয় গৃহিত পদক্ষেপ এবং এক্ষেত্রে ফ্যাকাল্টিদের করণীয় এবং লাইব্রেরির সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা হয়।
অনুষ্ঠানে ডিন’স কমিটির চেয়ারম্যান ও স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. নাজিম উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, কোয়ালিটি অ্যাশিওরেন্স অ্যান্ড এক্সটার্নাল রিলেশনস ডিরেক্টর ও সহকারী অধ্যাপক এটিএম মাহমুদুর রহমান ও সহকারী লাইব্রেরিয়ান তাহমিনা আফ্রাদ শর্মী বক্তব্য দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর