× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

দুর্নীতি মামলায় নাগেশ্বরী পৌর মেয়র গ্রেপ্তার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪১

কুড়িগ্রামে দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলায় নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়াকে ১৫ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গতকাল দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবিরের আদালতে পৌর মেয়র জামিনের আবেদন করলে, বিজ্ঞ বিচারক জামিন না-মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। দুদক-এর আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, গত ১৪ই মার্চ রংপুর দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক নুর আলম ধারা-৪০৯ পেনাল কোড এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ সালের ৫ (২) ধারায় ক্ষমতার অপব্যবহারপূর্বক নাগেশ্বরী হাসপাতালের পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাতের অপরাধে নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, নাগেশ্বরী পৌর মেয়র ২০১৩-১৪ ও ১৫ অর্থবছরে তিন দফায় নাগেশ্বরী হাসপাতাল থেকে প্রদানকৃত পৌরকর নাগেশ্বরী পৌরসভার হিসাব নম্বরে জমা প্রদান করেন নি। পরবর্তীতে দুদকে অভিযোগের পর ১২/৪/১৮ সালে নাগেশ্বরী পৌরসভা শিরোনামে সোনালী ব্যাংক শাখায় ১৫ লাখ ৯৪ হাজার টাকা জমা প্রদান করেন। অনুসন্ধানে কমিশনের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আত্মসাৎকৃত টাকা পরবর্তীতে ফেরত প্রদান করলেই অপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না মর্মে প্রতীয়মান হওয়ায় নাগেশ্বরী পৌর মেয়রের বিরুদ্ধে সাময়িক আত্মসাতের দায়ে মামলা দায়ের করা হয়। এর আগে তিনি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিনপ্রাপ্ত হন। কিন্তু হাইকোর্ট থেকে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয় এবং নিম্ন আদালতকে মামলার মেধা অনুসারে সিদ্ধান্তের কথা বললে গতকাল দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবির অর্থ আত্মসাতের মামলায় পৌর মেয়র আব্দুর রহমান মিয়াকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
দুদক-এর পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফকরুল ইসলাম।




অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর