× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার

‘বাংলাদেশ কোথায় ছিল এখন কোথায়!’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৯:৫৭

বিশ্বকাপে খেলতে ইংল্যান্ডের উদ্দেশে কাল দেশ ছাড়ে ভারত দল। পাহাড়সমান প্রত্যাশার চাপ নিয়েই বিশ্বকাপে খেলতে হবে বিরাট কোহলিদের। কোচ রবি শাস্ত্রী অবশ্য বাস্তবতাও মনে করিয়ে দিয়েছেন। দলগুলোর মান বিবেচনা করলে শাস্ত্রীর কাছে এটাই সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ। আর এ প্রসঙ্গেই ভারতের কোচের মুখে ফুটেছে বাংলাদেশ দলের প্রশংসা। দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই দলের প্রত্যাশা নিয়ে কথা বলেছেন শাস্ত্রী। বিশ্বকাপে ফেভারিট তকমা লাগিয়েই যাচ্ছে ভারত। তাই শিরোপা জয়ই লক্ষ্য।
তা পূরণের পথটা কত কঠিন সেটি বোঝাতে শাস্ত্রী বলেন, ‘ভীষণ চ্যালেঞ্জিং হবে। ২০১৪ থেকে ২০১৯-এ তাকালেই বুঝতে পারবেন। দলগুলোর মাঝে ব্যবধান কমে এসেছে। বাংলাদেশ ২০১৪ সালে কোথায় ছিল আর আজ কোথায় তারা! তাই খুব কঠিন প্রতিদ্বন্ধিতাই হবে।’ বিশ্বকাপে বাংলাদেশ দলকে ফেভারিট তকমা না দিলেও ‘আন্ডারডগ’ বলে মনে করছেন বিশ্লেষকেরা। অনেকে আবার মনে করছেন ‘আন্ডারডগ’-এর চেয়েও বেশি কিছু। বিশেষ করে আয়ারল্যান্ডের কন্ডিশনে বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজের ট্রফি জেতার পর আলোচনাটা বেশি হচ্ছে। আর সামপ্রতিক পরিসংখ্যান দেখলে ওয়ানডে জয়ের হিসেবে বাংলাদেশ বেশ কিছু বড় দলের চেয়ে এগিয়ে। ২০১৮ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ২০শে মে পর্যন্ত ওয়ানডেতে ম্যাচ জয়ে বাংলাদেশ রয়েছে তৃতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো দলের অবস্থান বাংলাদেশের পরে। বাংলাদেশ এ সময় ২৭ ম্যাচে ১৭ জয় তুলে নিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর