× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

ইংল্যান্ডে ফিরলেন মাশরাফি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৯:৫৭

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয়ের পর চার দিনের ছুটিতে দেশে এসেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছুটি কাটিয়ে গতকাল ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন বাংলাদেশ দলের অধিনায়ক। ওদিকে দুবাই থেকে কার্ডিফে দলের সঙ্গে যোগ দেবেন তামিম ইকবাল।
ছুটিতে এসে মিডিয়ার সঙ্গে কথা বলেননি মাশরাফি। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয় শেষে একলা অনুভূতি প্রকাশ করতে চাননি তিনি। মাশরাফি বলেন, এ সাফল্য অর্জনে যারা মাঠে ঘাম ঝরিয়েছে তাদের সবার উপস্থিতিতেই কথা বলতে চাই আমি। সতীর্থদের অনুপস্থিতিতে এ নিয়ে কতা বলা আমার ঠিক হবে না। দেশে ফিরে  ব্যক্তিগত যোগাযোগের ফোনটিও বন্ধ করে রেখেছিলেন মাশরাফি। পুরো সময়টাই কাটিয়েছেন নিজ শহর নড়াইলে।
গতকাল ইংল্যান্ডের পথে  বিমানে ধরার আগেও দল নিয়ে কিছু বলেননি মাশরাফি বিন মুর্তজা। সৌজন্যতা রক্ষায় কেবল মাশরাফি বলেন, ‘সবাই দোয়া করবেন। চেষ্টা করবো ভালো করার। বাংলাদেশ দল যেন ভালো খেলে।’ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয়ে তৃপ্তির ঢেকুর তুলতে চান না মাশরাফি। তিনি বলেন, ‘দুইটা টুর্নামেন্ট আলাদা। আশা করি সবার আত্মবিশ্বাস ভালো অবস্থায় আছে। বিশ্বকাপে ভালো শুরুটা গুরুত্বপূর্ণ। সেটা পারলে আশা করি ভালো কিছুই হবে।’
আগামী ২৪শে মে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। এর আগ পর্যন্ত লেস্টার শায়ারে নিজের খরচেই অবস্থান অনুশীল ক্যাম্প করে বাংলাদেশ দল। পরে ২৬ ও ২৮শে মে পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ইংল্যান্ডে পৌঁছেই আইসিসির সংবাদসম্মেলনে যোগ দেবেন মাশরাফি। আজ লন্ডনের দ্য ফিল্ড শেড-এ মিডিয়ার সামনে হাজির হবেন অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়কেরা। সেখানে অংশ নিয়ে পরদিন দলের সঙ্গে যোগ দেবেন মাশরাফি । আজ লেস্টারশায়ার থেকে কার্ডিফের পথে রওয়ানা দেয়ার কথা বাংলাদেশ দলের। ভারত পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচের ভেন্যু কার্ডিফই। গতকাল লেস্টার শায়ারে শেষবারের মতো অনুশীলনে ঘাম ঝরায় বাংলাদেশ স্কোয়াডের ১৩ সদস্য। স্থানীয় সময় সকাল দশটায় (বাংলাদেশ সময় দুপুর ৩টা) শুরু হয় লেস্টারে শেষদিনের অনুশীলন। খেলোয়াড়রা তিন ঘণ্টা অনুশীলনে ঘাম ঝড়ায়।
লেস্টারশায়ার থেকে বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, লেস্টারে এটিই দলের শেষ অনুশীলন। আগামীকাল (আজ) দল চলে যাবে কার্ডিফে। সেখানে রয়েছে বাংলাদেশের দুইটি প্রস্ততি ম্যাচ। আমাদের বিশ্বকাপ অনুশীলনের লেস্টার পর্ব আজই (গতকাল) শেষ। আগামীকাল আমরা কার্ডিফে চলে যাবো। সেখানে আমরা আইসিসির সাপোর্টিং পিরিয়ডের অধীনেই থাকবো বাকি সময়টা।’ আগামী ২৯শে মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে পুরো দল। আগামী ২রা জুন লন্ডনের ওভাল মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর