× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

পোশাক শ্রমিক ও গণমাধ্যমকর্মীদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান জাপার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ১০:০২

আগামী ২৫শে রমজানের আগেই তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। গতকাল এক বিবৃতিতে তিনি তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের সকল বকেয়া বেতন ও পাওনা পরিশোধের আহবান জানান।
বিবৃতিতে জিএম কাদের বলেন, তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভিত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে, তারাই সব চেয়ে অবহেলিত জীবন যাপন করছেন। অন্যদিকে গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে তাদের সংবাদ কর্মীদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।
আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকারী গণমাধ্যমের মালিকগণ ২৫শে রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই এক সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশীর হৃদয়ে।




অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর