× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

মমতা তখন পিয়ানো বাজাচ্ছেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ১১:৪৫

লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়ে গেছে। এ সময়ে প্রতিজন প্রার্থীরই নার্ভ বা স্নায়ুর ওপর চাপ থাকে অসীম। সেই চাপ প্রার্থীর যেমন, তার চেয়ে বেশি থাকে দলীয় প্রধানের ওপর। এমনই চাপ অনুভব করে তা কিছুটা লাঘব করার চেষ্টা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পিয়ানোতে সুর তুলে মনের, শরীরের সব উত্তেজনা ভুল থাকার চেষ্টা করেছেন। পিয়ানোতে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের গান ‘প্রাণ ভরিয়ে, তৃষা হরিয়ে মোরে আরো আরো আরো দাও প্রাণ...’-এর সুর তুললেন। আর এমন একটি ভিডিও তার অফিসিয়াল ফেসবুকে পোস্ট করে দেয়া হয়েছে। তাতে দেখা যাচ্ছে ম্লান আলোয় পিয়ানোর সামনে বসা মমতা।
তার ডানহাত পিয়ানোর কি-বোর্ডে। তিনি আঙ্গুল নাচিয়ে কি-বোর্ড বাজাচ্ছেন। এ খবর দিয়ে ভারতের প্রভাবশালী পত্রিকা দ্য স্টেটসম্যান। এতে আরো বলা হয়েছে, সঙ্গীতের যন্ত্রপাতী বাজাতে মমতা বেশ দক্ষ। সেই দক্ষ মমতা ভোট গণনার আগে পিয়ানোর সামনে বসে যান। ভিডিও পোস্ট করে মমতা তাতে বলেছেন, যখন ভোট গণনার সময় এগিয়ে আসছে, তখন আমি আমার মাতৃভূমির জন্য প্রার্থনা করি। এই গানটি উৎসর্গ করলাম মা মাটি মানুষকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর