× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

প্রিয়াংকা গান্ধীর ইমেজ ব্যর্থ হয়েছে উত্তর প্রদেশে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ১:৩৯

উত্তর প্রদেশে গেরুয়াদের শক্ত ঘাঁটি তছনছ করে দেয়ার লক্ষ্য স্থির করেছিল কংগ্রেস। এবার এ জন্য লোকসভা নির্বাচনের আগে আগে দলে আনুষ্ঠানিকভাবে টেনে নেয়া হয়েছিল সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মেয়ে প্রিয়াংকা গান্ধী ভদ্রকে। হাই প্রোফাইল প্রচারণা হয়েছে এ রাজ্যে। এ রাজ্যের বারানসি হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন। আর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আসন গোরকপুর। এখানে কংগ্রেসের যুব শক্তির মধ্যে উত্থান ঘটাবেন প্রিয়াংকা এমনটাই আশা করা হয়েছিল। কিন্তু প্রাথমিকভাবে যে ফল পাওয়া যাচ্ছে তাতে প্রিয়াংকা গান্ধীর প্রভাব মোটেও কাজ করে নি এ রাজ্যে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।


এতে আরো বলা হয়েছে উত্তর প্রদেশে লোকসভার আসন মোট ৮০টি। প্রাথমিক ফলে বিজেপি এগিয়ে আছে ৫০টিরও বেশি আসনে। এখানে মায়াবতী-অখিলেশ যাদব যে জোট করেছিলেন তার ফল খুব সুখকর নয়।  এনডিটিভি লিখেছে, এ রাজ্যে ক্রমশ এগিয়ে চলেছে বিজেপি। ২০১৪ সালে তারা এখানকার ৮০টি আসনের মধ্যে ৭৩টিতে জয়ী হয়েছিল। তাদের সঙ্গে ছিল মিত্র আপনা দল। কিন্তু এবার এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা এগিয়ে আছে ৫০টিরও বেশি আসনে।

কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী, সন্তোষ গঙ্গাওয়ার সহ বিজেপির অনেক রথি মহারথি এখানে তাদের প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে আছেন। পিলিভিটে মা মানেকা গান্ধীর আসনে নির্বাচন করেছেন গান্ধী পরিবারের আরেক উত্তরসূরি বরুণ গান্ধী। তিনিও এগিয়ে আছেন। অন্যদিকে প্রতিমন্ত্রী রীতা বহুগুনা যোশি নির্বাচন করছেন এলাহাবাদ থেকে। তিনিও এগিয়ে আছেন। রাজ্যে পারিবারিক রাজনীতি সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদবের। তারা ভাল করছে। মুলায়ম সিং যাদব এগিয়ে আছেন মেইনপুরিতে। আর ছেলে অখিলেশ যাদব এগিয়ে আছেন আজমগড়ে। অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব কান্নাউজ থেকে পুনঃনির্বাচন করছেন। তিনিও এগিয়ে আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর