× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

বিজেপি সুনামি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ২:২১

লোকসভা নির্বাচনের ফলকে ‘বিজেপি সুনামি’ আখ্যায়িত করেছেন মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বৃহস্পতিবার যখন এটা নিশ্চিত হতে থাকে যে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ভূমিধস বিজয়ের দিকে অগ্রসর হচ্ছে, তখন তিনি এ মন্তব্য করেন। শিবরাজ চৌহান বলেন, লোকসভা নির্বাচনের ফল এটাই প্রতিফলিত করে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সুনামি ঘটেছে। নির্বাচন কমিশনের ফল অনুযায়ী, বিজেপি এ রাজ্যে ২৮টি আসনে এগিয়ে আছে। অন্যদিকে এ রাজ্যে বাকি মাত্র একটি আসনে এগিয়ে আছে কংগ্রেস। ফলে ২৯ আসনের মধ্যপ্রদেশে কংগ্রেস যেন পা-ই রাখতে পারে নি।
এ নিয়ে বার্তা সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলছিলেন শিবরাজ চৌহান। তিনি বলেন, বিজেপির বিজয় কোনো ঢেউ নয়।
এটা হলো বিজেপি সুনামি। নরেন্দ্র মোদির বসবাস মানুষের হৃদয়ে। তার মধ্যে ঐশ্বরিক শক্তি আছে। মধ্যপ্রদেশে কংগ্রেস ঋণ মওকুফের মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছে। আমাদের সব কর্মকান্ড তারা বন্ধ করে দিয়েছে। তাই কংগ্রেসের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে জনগণ আমাদেরকে ভোট দিয়েছে।

সারাদেশে বিজেপির পারফরমেন্স প্রশ্নে তিনি বলেন, বিজেপি সভাপতি অমিত শাহ বলেছিলেন পশ্চিমবঙ্গ ও ওড়িশায় পারফরমেন্স উন্নত করবে বিজেপি। আগেভাগে আমি বলেছিলাম, উত্তর প্রদেশে আমরা ৫০টির বেশি আসন পাব। এসবই বাস্তবে ঘটছে।
প্রধানমন্ত্রী মোদির প্রশংসায় শিবরাজ চৌহান বলেন, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে জাতি-ভিত্তিক রাজনীতি শেষ হয়ে গেছে। বিজেপি কাজ করেছে উন্নয়নে, সমাজ কল্যাণে, দেশের নিরাপত্তায়। এসবই প্রতিফলিত হয়েছে নরেন্দ্র মোদির নেতৃত্বে।
বিতর্কিত প্রার্থী সাধ্বী প্রজ্ঞা ঠাকুর সম্পর্কে তিনি বলেন, প্রজ্ঞা ভুপালে রেকর্ড ভোটের ব্যবধানে বিজয়ী হবেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আমেথি আসনে পিছনে পড়ে আছেন। এ নিয়ে এক প্রশ্নের উত্তর দেন মধ্যপ্রদেশের সাবেক এই মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রাহুল গান্ধী এগিয়ে আছেন ওয়ানাদে। কিন্তু পিছিয়ে আছেন আমেথিতে। এখন তার বলা উচিত কোথাকার ইভিএমে ভুল আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে তিনি শিশুসুলভ যেসব মন্তব্য করেছেন তা নিয়ে তার ভাবা উচিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর