× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

খাজার ইনজুরিতে ঘাবড়ে গিয়েছিল অজিরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মে ২০১৯, শুক্রবার, ৯:৪০

অল্পের জন্য রক্ষা পেলেন উসমান খাজা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পান অস্ট্রেলিয়ান ওপেনার ওসমান খাজা। পরে পরীক্ষা-নিরীক্ষার পর স্বস্তির সংবাদ পেলো অস্ট্রেলিয়া। হাসপাতাল থেকে জানানো হয়েছে বড় কোনো বিপদ ঘটেনি এই অজি ব্যাটসম্যানের। বুধবার সাউদাম্পটন নার্সারি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া ২৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারে ক্যারিবীয় পেসার আন্দ্রে রাসেলের বাউন্সার এসে অজি ওপেনার উসমান খাজার চোয়ালে লাগে। প্রথমে মাঠেই প্রাথমিক চিকিৎসা দেন দলের ফিজিও রিচার্ড শ। ৭ বলে ৫ রান করে মাঠ ছাড়েন খাজা।
পরে খাজাকে হাসপাতালে নেয়া হয়। আঘাতের স্ক্যান করে জানা গেছে, খাজার চোয়ালে চোট লেগেছে। হাসপাতাল থেকে জানানো হয়েছে, ‘হঠাৎ বল মাথায় লাগায় সে (খাজা) ঘাবড়ে গেছে। এখন কোনো সমস্যা নেই, খাজা খেলার জন্য প্রস্তুত।’ বিশ্বকাপের আগে এমন ঘটনা আতঙ্ক ছড়িয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া শিবিরে। অজি ব্যাটসম্যান শন মার্শ বলেন, ‘এটা খুবই ভীতিকর ছিল। আমি ভাবছিলাম এটা তাকে (খাজা) বিশ্বকাপ থেকে ছিটকে দেয় কিনা। বড় কথা সে এখন ভালো আছে, এবং দ্রুত মাঠে ফিরবে।’ এদিন ১২ রানে সাজঘরে ফেরেন ওয়ার্নার। দুর্দান্ত ব্যাটিংয়ে ৭৬ রান করেন স্টিভ স্মিথ। আর শন মার্শের ৫৫ রানে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে অজিরা।  মাত্র ৩ উইকেটে ৩৮.৩ ওভারে লক্ষ্য পার করে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ২২৯ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ব্রাভো, হেটমায়ার, রাসেলরা ব্যর্থ হলেও অর্ধশতক হাঁকান এভিন লুইস ও কার্লোস ব্রাথওয়েট। ইংল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ২৫ ও ২৭শে মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ১লা জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর