× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

আবাহনী-বসুন্ধরার বড় জয়

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ মে ২০১৯, শুক্রবার, ৯:৪১

ম্যাচের প্রথম ২৭ মিনিটে স্কোরলাইন কী ছিল আর ৯০ মিনিট শেষে কী দাঁড়ালো! শুরুতেই এগিয়ে গিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ২৮তম মিনিটে সমতায় ফিরলো ঢাকা আবাহনী। এরপর গুনে গুনে আরো তিনবার মুক্তিযোদ্ধার জালে বল জড়ালো আবাহনী। গতকাল বাংলাদেশে প্রিমিয়ার ফুটবল লীগের ম্যাচটিতে শেষপর্যন্ত শিরোপাধারী দলটি জেতে ৪-১ ব্যবধানে। একই দিন নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে উড়িয়ে দেয় বসুন্ধরা কিংস। ১৫ ম্যাচে ৪৩ পয়েন্টের সুবাদে লীগ টেবিলের শীর্ষ স্থান ধরে রাখলো কিংস। সমান ম্যাচে ৭ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। ১৬ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধা রয়েছে অষ্টম স্থানে।
আর ৯ পয়েন্ট নিয়ে নোফেল ধুঁকছে একাদশ স্থানে। তাদের পেছনে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেমএমসি।
গোপালগঞ্জের শেখ ফজলুল হকি মনি স্টেডিয়ামে পঞ্চদশ মিনিটে ইউনুস কামারার তৈরি করে দেয়া সুযোগ কাজে লাগিয়ে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন বাল্লো ফারমোসা। চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে ৯ গোল করলেন আইভরি কোস্টের এই ফুটবলার। সর্বাধিক গোলদাতার তালিকায় তিনি রয়েছেন তৃতীয় স্থানে। ২৮তম মিনিটে মুক্তিযোদ্ধার গোল শোধ করেন কেরভেন্স বেলফোর্ট। মামুনুল ইসলামের ফ্রিকিকে হেডে লক্ষ্যভেদ করেন হাইতিয়ান ফুটবলার। ৩ মিনিট পর নাবীব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে যায় শিরোপাধারীরা। চলতি মৌসুমে জীবনের গোল দাঁড়ালো ১০টি। সর্বাধিক গোলদাতার তালিকায় তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে। ৬৪তম মিনিডে ডিবক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে স্কোরলাইন ৩-১ করেন মামুনুল। ৭৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পেয়েই গিয়েছিলেন জীবন। কিন্তু তার প্রচেষ্টা রুখে দেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক। যদিও শেষরক্ষা হয়নি। ফিরতি শটে জালে বল জড়ান সানডে চিজোবা। চলতি বিপিএল ফুটবলে সর্বাধিক ১১ গোল নাইজেরিয়ান স্ট্রাইকার সানডের। তাতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।
অপরদিকে, নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে পুঁচকে নোফেলের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য দেখিয়ে খেলতে থাকে বসুন্ধরা কিংস। ম্যাচের ৪০তম মিনিটে প্রথম গোল পায় সুন্ধরা। গোলটি করেন কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিনদ্রেস। চার মিনিট পর কিরগিজস্তানের বখতিয়ার দুশোবেকভের লক্ষ্যভেদে স্কোরলাইন হয় ২-০। দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল শোধ করে নোফেল। ৫৩তম মিনিটে গোল করেন ইসমাইল বাঙ্গুরা। কিন্তু ৭৫তম মিনিটে মার্কোস দি সিলভার লক্ষ্যভেদে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। চলতি মৌসুমে ৯ গোল করে সর্বাধিক গোলদাতার তালিকায় বাল্লো ফারমোসার সঙ্গে সম্মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন এই ব্রাজিলিয়ান। এ ছাড়া সর্বাধিক ৮ অ্যাসিস্ট করেছেন তিনি। আরামবাগের ম্যাথু চিনেদু ৭টি, আরামবাগের কেরভেন্স বেলফোর্ট ও জীবন ৬টি করে অ্যাসিস্ট করেছেন। লীগের প্রথম পর্বে নোফেলকে ২-০ গোলে হারিয়েছিল কিংস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর