× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

জার্মানি দলে নেই ক্রুস-স্টেগেন

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মে ২০১৯, শুক্রবার, ৯:৪২

শীর্ষ তরাকা টনি ক্রুস ও মার্ক-আন্দ্রে টার স্টেগেনকে ছাড়াই ২০২০ ইউরো বাছাই পর্বের জন্য দল ঘোষণা করলো জার্মান। বুধবার ইউরো বাছাই পর্বের জন্য ২২ সদস্যের দলে তালিকা প্রকাশ করেন জার্মান কোচ জোয়াকিম লো। দলে ডাক পেয়েছেন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার, ডিফেন্ডার নিকলাস সোল, মিডফিল্ডার জোশুয়া কিমিক, মিডফিল্ডার লিওন গোরেৎকা এবং ফরোয়ার্ড সার্জিও জিনাব্রি। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস ও বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগেন। রিয়াল মাদ্রিদের হয়ে চলতি মৌসুমে ৪৩ ম্যাচে টনি ক্রুসের গোল মাত্রই ১টি। আর ইনজুরির কারণে বাদ পরলেন টার স্টেগেন। ইনজুরির কারনে আগামীকাল বার্সেলোনার হয়ে কোপা দেল রের ফাইনালেও খেলতে পাবেন না স্টেগেন। ইনজুরির কারণে বাদ পরেছেন মারিও গোৎসাও।
গত মার্চে ইউরো বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-২ গোলে জয় পায় জার্মানি। ইউরো বাছাই পর্বের সি’ গ্রুপের খেলায় আগামী ৯ই জুন বেলারুশের মুখোমুখি হবে আসরের সর্বাধিক তিনবারের চ্যাম্পিয়ন জার্মানি। তিনবার শিরোপা স্বাদ নিয়েছে স্পেনও। তবে আসরে সর্বাধিক ছয়বার ফাইনাল খেলার গৌরব জার্মানির।

জার্মানি দল
গোলরক্ষক:  ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), ব্রেন্ড লেনো (আসের্নাল), কেভিন ট্রাপ (আইনট্রাখ্‌ট ফ্রাঙ্কফুর্ট)। ডিফেন্ডার: মাথিয়াস জিনটের (ম’শেনগ্লাডবাচ), মার্সেল হালসটেনবির্জ (লাইপজিগ), জোনস হেক্টর (কোলোগনি), থিলো কেরার (পিএসজি), লুকাস ক্লস্টেরমান (লাইপজিগ), নিকো স্কুজ  (হোফেইনহেইম), নিকলাস স্ট্রাক (হার্থা বার্লিন), নিকলাস সুয়েল (বায়ার্ন মিউনিখ), জোনাথন টি  (লেভারকুসেন)। মিডফিল্ডার: জুলিয়ান ব্রেন্ট (লেভারকুসেন), হুলিয়ান ডক্সলার (পিএসজি), সার্জিও জিনাব্রি (বায়ার্ন মিউনিখ), লিওন গোরেৎকা (বায়ার্ন মিউনিখ), ইলকাই গুন্ডোয়ান (ম্যানসিটি), কাই হাভের্টজ  (লেভারকুসেন), জোশুয়া কিমিক (বায়ার্ন মিউনিখ), মার্কো রয়স (ডর্টমুন্ড), লেরয় সানে (ম্যানচেস্টার সিটি)। ফরোয়ার্ড: টিমো ভারনার (লাইপজিগ)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর