× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

আমার রানের ক্ষুদা এখন অনেক বেশি: হাশিম আমলা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মে ২০১৯, শুক্রবার, ১২:৪৫

বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়াতে চান দক্ষিণ আফ্রিকার তারকা ওপেনার হাশিম আমলা। গত বছর থেকে সময়টা ভালো যাচ্ছে না এই প্রোটিয়া ব্যাটসম্যানের। ২০১৮ সালের পর ১৬ ইনিংস খেলেছেন আমলা। ৩৫.২৬ গড়ে আমলার সংগ্রহ ৫২৯ রান, সেঞ্চুরি একটি। পঞ্চাশ পেরিয়েছেন মাত্র চারবার। অথচ আন্তর্জাতিক ওয়ানডেতে দ্রুততম ৭ হাজার রানের মাইলফলক ছোঁয়ার রেকর্ডটি আমলারই। ১৫০ ম্যাচে তিনি ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। তবে এবার বিশ্বকাপে সরূপে ফিরতে চান আমলা। তিনি বলেন, আমার রানের ক্ষুদা এখন অনেক বেশি। বেশ কিছুদিন ক্রিকেটের বাইরে ছিলাম। যা আমার ক্ষুদা বাড়িয়ে দিয়েছে। এটা আমার তৃতীয় বিশ্বকাপ, ফলে এরকম আসরে কি করতে হয় তা আমি জানি।
ফর্মহীনতায় এ বছর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা পাননি আমলা। বিশ্বকাপের কথা মাথায় রেখে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) খেলেননি। আমলা এখন শুধু বিশ্বকাপ নিয়ে ভাবতে চান। তিনি বলেন, অতীতে কেমন সময় গিয়েছে, তা নিয়ে ভাবছি না। সামনে বিশ্বকাপ। সেটা নিয়েই ভাবছি। আমি এটা বিশ্বাস করি, যা কিছু ঘটে সেটা ভালোর জন্য। আমি আবার সবুজ-সোনালী জার্সি পরে মাঠে নামার জন্য প্রস্তুত। আর ইংল্যান্ডের মাটিতে আমার রেকর্ড খুব ভালো। আমি এখানে খেলতে পছন্দ করি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর