× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

এখনো আসগরই নায়েবের অধিনায়ক

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ মে ২০১৯, শুক্রবার, ২:৪৬

বিশ্বকাপ শুরুর আগে দলের নেতৃত্বে বড়সড় রদবদল করে বিতর্কের মুখে পরে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। ক্রিকেটের সবচেয়ে বড় আসরের আগে হুট করে আসগর আফগানকে অধিনায়ক থেকে সরিয়ে দেয় এসিবি। আলাদা তিন ফরম্যাটে আলাদা অধিনায়ক দেয়া হয়। বিষয়টি পছন্দ হয়নি আফগানিস্তানের ক্রিকেটাদেরও। মোহাম্মদ নবি, রশিদ খানের মতো দলের শীর্ষ খেলোয়াড়রা প্রকাশ্যেই বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন। আসগরের অপসারণকে অক্রিকেটীয় বলে আসগরের পাশে দাঁড়ান রশিদ। যদিও এসিবির সিদ্ধান্তের কোন পরিবর্তন হয়নি। বিশ্বকাপে আফগানিস্তানের অধিনায়কের দায়িত্ব পান গুলবাদিন নায়েব।
কিন্তু এখনো আসগরকেই অধিনায়ক মনে করেন নায়েব। গুলবাদিন নায়েব বলেন, ‘আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলোতে আসগর আমাকে সাহায্য করেছে। সে আমাকে অনেক কিছু দেখিয়ে দিয়েছেন। আমার কাছে আসগর শুধু একজন দলের ক্রিকেটার নয়, ও এখনও আমার অধিনায়ক।
বিশ্বকাপের আগে দলের ঐক্য ধরে রাখতে সচেষ্ট নায়েব বলেন, ‘আসগরের সমর্থন দরকার আমাদের। শুরু আসগরের নয় নবি, রশিদের মতো দলের সব অভিজ্ঞ ক্রিকেটারেরই সমর্থন দরকার। আমাদের সবার একটাই লক্ষ্য, আমরা আফগানিস্তানের জন্য খেলতে চাই একটা দল হয়ে হয়ে। দল হিসেবে আমরা লড়তে চাই। তা সে যেই অধিনায়ক হোক না কেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর