× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ মে ২০১৯, শুক্রবার, ৮:৩৯

প্রথম বারের মতো গোপন ভোটাভুটিতে সংগঠনের নেতৃত্ব নির্বাচন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। এতে ডা. হারুন- ডা. সালাম প্যানেল নিরঙ্কুশ জয়ী হয়েছেন। সভাপতি পদে অধ্যাপক ডা. হারুন আল রশিদ পেয়েছেন ১৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. মোস্কাক রহিম স্বপন পেয়েছেন ৯৮ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে ডা. মো. আবদুস সেলিম ১৫৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. বজলুল গনি ভূঁইয়া পেয়েছেন ৯২ ভোট। মহাসচিব পদে অধ্যাপক ডা. মো. আবদুস সালাম পেয়েছেন ১৫৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. রফিকুল ইসলাম বাচ্চু পেয়েছেন ৯২ ভোট। কোষাধ্যক্ষ পদে ডা. মো. জহিরুল ইসলাম শাকিল পেয়েছেন ১৭৩ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. সাইফউদ্দিন নিসার তুষান পেয়েছেন ৭৫ ভোট। এছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব পদে ডা. মো. মেহেদী হাসান ১৪১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. জন পেয়েছেন ১৪১ ভোট।
এর আগে দীর্ঘ ১৯ বছরের অচলায়তন ভেঙে চলতি বছরের ফেব্রুয়ারিতে গঠন করা হয়েছিল সংগঠনটির একটি আহ্বায়ক কমিটি। সেটির তৎপরতায় ৬৫টি সাংগঠনিক কমিটি গঠনের পর আয়োজন করা নির্বাচনের। গতকাল শুক্রবার সকাল ১০ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের ভোট গ্রহন শুরু হয় চলে বিকাল ৫ টা পর্যন্ত। ভোট গণনা শেষে রাত ৮ টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। সংগঠনের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচনে ড্যাবকে মডেল করতে চায় বিএনপি। এরই প্রেক্ষিতে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ৫ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব পালন করেন। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু। অন্য চার সদস্যরা হলেন- অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. শহীদ হাসান, ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ও ডা. ওবায়দুল কবির খান। নির্বাচন চলাকালে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর