× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

আসগরকেই অধিনায়ক মানেন নায়েব

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ মে ২০১৯, শনিবার, ৯:৩২

এখনো আসগর আফগানকে অধিনায়ক মানেন গুলবাদিন নায়েব। বিশ্বকাপের আগে নিজেই এমন কথা বললেন আফগানিস্তান দলের অধিনায়ক গুলবদিন।  বিশ্বকাপ শুরুর আগে দলের নেতৃত্বে বড়সড়ো রদবদল করে বিতর্কের মুখে পড়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। গত মার্চে আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নায়েবকে অধিনায়ক নির্বাচিত করে এসিবি। টেস্টে আফগান দলের দায়িত্ব পান রহমত শাহ ও টি-টোয়েন্টিতে রশিদ খান। বিষয়টি পছন্দ হয়নি আফগানিস্তানের শীর্ষ ক্রিকেটারদেরও। মোহাম্মদ নবী, রশিদ খানের মতো দলের শীর্ষ খেলোয়াড়রা প্রকাশ্যেই বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন। বিশ্বকাপে আফগানিস্তান দলকে নেতৃত্ব দিচ্ছেন গুলবাদিন নায়েবই। কিন্তু এখনো আসগরকেই অধিনায়ক মনে করেন নায়েব।
আইসিসির সাক্ষাৎকারে গুলবাদিন নায়েব বলেন, ‘আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলোতে আসগর আমাকে সাহায্য করেছে। সে আমাকে অনেক কিছু দেখিয়ে দিয়েছে। আমার কাছে আসগর শুধু দলের একজন ক্রিকেটার নয়, ও এখনো আমার অধিনায়ক। ‘আসগরের সমর্থন দরকার আমাদের। নবী-রশিদের মতো অভিজ্ঞ ক্রিকেটারের সমর্থনও দরকার। আমাদের সবার একটাই লক্ষ্য, আমরা আফগানিস্তানের জন্য খেলতে চাই একটা দল হয়ে। দল হিসেবে আমরা লড়তে চাই। তা সে যে-ই অধিনায়ক হোক না কেন।’ আগামী ১লা জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আফগানিস্তান।

এর আগে ২৭শে মে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে গুলবাদিন নায়েবের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর