× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

বিশ্বকাপে পরিবারহীন পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ মে ২০১৯, শনিবার, ৯:৩৩

ওয়ানডে বিশ্বকাপ চলাকালে স্ত্রী-সন্তানদের পাশে পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। ক্রিকেটারদের মনোযোগ ধরে রাখতেই পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির এমন সিদ্ধান্ত। তবে বিশেষ বিবেচনায় হারিস সোহেল পরিবারের সঙ্গে থাকার অনুমতি পেয়েছেন। পিসিবির নতুন নীতিমালায় বলা হয়েছে, কোনো ক্রিকেটারের পরিবারের সদস্য তার সঙ্গে ভ্রমণ করতে চাইলে তা ব্যক্তিগত উদ্যোগে করতে হবে। এর আগে বিদেশে সিরিজ হলে স্ত্রী ও পরিবারের লোকদের সঙ্গে রাখার অনুমতি পেয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। হোটেল রুমে তারা স্ত্রী-সন্তানদের সঙ্গে রাখতে পারতেন। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও পরিবারের সদস্যদের সঙ্গে ছিলেন সরফরাজরা। কিন্তু বিশ্বকাপের আগমুহূর্তে নতুন নীতিমালায় আর সেটি হচ্ছে না।
ক্রিকেটারদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডও নতুন নীতিমালা প্রণয়ন করেছে। ক্রিকেটাররা টুর্নামেন্টের প্রথম ২১ দিন স্ত্রী/বান্ধবী রাখতে পারবেন না। তবে টুর্নামেন্টের শেষ ১৫ দিন স্ত্রীদের সঙ্গে রাখার অনুমতি পেয়েছেন তারা। অধিনায়ক বিরাট কোহলির অভিনেত্রী স্ত্রী আনুষ্কা শর্মার ক্ষেত্রেও এই আইন প্রযোজ্য। এ নিয়ে বোর্ডের সঙ্গে কোহলির তর্কাতর্কিও হয়েছে একবার। এ ছাড়া বিসিসিআইয়ের নতুন নীতিমালায় টিম বাসেও ভ্রমণ করতে পারবেন না ক্রিকেটারদের সঙ্গিনীরা। ফলে ভিআইপি গ্যালারিতে বসে ১৬ই জুন ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি দেখা হচ্ছে না তাদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর