× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

মরগানের চোটে ইংল্যান্ডের দুশ্চিন্তা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ মে ২০১৯, শনিবার, ৯:৩৩

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের দুশ্চিন্তা বাড়ালেন অধিনায়ক এউইন মরগান। শুক্রবার অনুশীলনে বাঁহাতের আঙ্গুলে চোট পান তিনি। দ্রুত হাসপাতালে নেয়া হয় তাকে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষে থেকে জানানো হয়, মরগানের হাতে এক্স-রে করানো হবে। রিপোর্ট হাতে পাওয়ার পর চোটের গভীরতা জানা যাবে। ধারণা করা হচ্ছে, এ চোটে কমপক্ষে এক সপ্তাহের জন্য ছিটকে যেতে পারেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান। আর ৩০শে মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।
২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে মরগানের নেতৃত্বেই ফাইনাল খেলেছিল ইংল্যান্ড।
ফাইনালে শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যায় ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে ২২২ ম্যাচে মরগানের সংগ্রহ ৬ হাজার ৯৭৭ রান। সবশেষ পাকিস্তানের বিপক্ষে মরগানের অধিনায়কত্বে ৪-০তে সিরিজ জেতে ইংল্যান্ড। ওয়ানডে  ক্যারিয়ারে ১২ সেঞ্চুরি ও ৪৫ ফিফটি রয়েছে মরগানের নামের পাশে। এবারের ঘরের মাঠে বিশ্বকাপ হওয়া ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন সবাই। ঘরের মাঠে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছে ইংলিশরাও। এর আগে তিনবার ফাইনালে উঠেও ট্রফি জয়ের স্বাদ নিতে পারেনি ‘থ্রি লায়ন’রা। ১৯৭৯ সালে প্রথমবার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯২ রানে হারের অভিজ্ঞতা হয় ইংলিশদের। ১৯৮৭ সালে নিজেদের দ্বিতীয় ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৭ রানে হার দেখে ইংল্যান্ড। সবশেষ ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের কাছে ২২ রানে হেরে অধরা থেকে যায় স্বপ্নের বিশ্বকাপ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর